পূর্ব শত্রুতার জের ধরে

সিরাজগঞ্জে জমিতে বিষ প্রয়োগে ফসল নষ্টের অভিযোগ তদন্ত শুরু

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ১৮:০৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার পতিরামপুর গ্রামে পূর্ব শত্রুতায় সাড়ে ৮ বিঘা ফসলি জমিতে বিষ প্রয়োগ করে সরিষা ও ভুট্টা নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে। এক মাদ্রাসার সেক্রেটারি আনিসুজ্জামান প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন। অভিযোগে প্রকাশ, উক্ত উপজেলার পতিরামপুর মৌজার ১৩৮ ও ১৩৩ শতক ফসলি জমি খুবজীপুর সরদার আব্দুল হামিদ দারুল উলুম মাদরাসার নামে কেনা হয়।

এ জমি নিজের দাবি করে পতিরামপুর সরকারি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম আদালতে রেকর্ড সংশোধনের জন্য মামলা দায়ের করেন। এ মামলায় রফিকুল ইসলাম নিম্ন আদালতে হেরে জর্জ কোর্টে আপিল করেছেন এবং এ আদালতেও তিনি হেরে যান। এ মামলাটি এখন হাইকোর্টের আপিল বিভাগে বিচারাধীন। এ মামলায় পরাজিত হয়ে ওই শিক্ষক প্রায় দেড় সপ্তাহ আগে রাতের অন্ধকারে বিষ প্রয়োগে মাদরাসার জমির ফসল নষ্ট করেছেন। তাড়াশ উপজেলার সীমন্তবর্তী নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর সরদার আব্দুল হামিদ দারুল উলুম মাদরাসার এই জমিতে বিষ প্রয়োগে ব্যাপক ক্ষতিসাধন করা হয়।

এ বিষয়ে ওই মাদরাসার সেক্রেটারি তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তাফিজুর রহমান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষ প্রয়োগে ওই জমির ফসল নষ্টের অভিযোগ অস্বীকার করে শিক্ষক রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমার বাবা পত্তনি নিয়ে দীর্ঘদিন ধরে ওই জমি ভোগদখল করে আসছেন। এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। এ বিষয়ে তাড়াশ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন আলোকিত বাংলাদেশকে বলেন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের নির্দেশে এ অভিযোগ তদন্ত শুরু করা হয়েছে। খুব শীঘ্রই তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।