ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নির্বাহী প্রকৌশলীর মানবিক উদ্যোগ

কক্সবাজার জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কল্যান ট্রাষ্ট গঠণ

কক্সবাজার জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কল্যান ট্রাষ্ট গঠণ

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমানের মানবিক উদ্যোগে জেলার কর্মকর্তা-কর্মচারী কল্যান ট্রাষ্ট গঠণ করা হয়েছে। গঠিত এ ট্রাষ্ট থেকে জেলার কর্মকর্তা-কর্মচারীর নিজের এবং পরিবারের সকল সদস্যের স্বাস্থ্য ও শিক্ষা কার্যক্রমে সহায়তা প্রদান করা হবে।

কক্সবাজার জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন, নির্বাহী প্রকৌশলী হিসেবে মো. মোস্তাফিজুর রহমান জেলায় যোগদানের পর থেকেই জেলার বিশুদ্ধ পানি সরবরাহ, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ও টেকসই বর্জ্য ব্যবস্থাপনা তথা বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে স্মার্ট ওয়াশ বাস্তবায়নের নিমিত্তে জেলার সকল কর্মকর্ত-কর্মচারীদের একীভূত করে নানামূখি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করেছেন। পাশাপাশি জেলার ডিপিএইচই-তে কর্মরতসকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর জীবনমান উন্নয়নের বিষয়টি অনুধাবন পূর্বক বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাকে প্রাধান্য দিয়ে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, কক্সবাজার জেলা বর্তমান সরকারের উন্নয়নে অন্যতম গুরুত্বপূর্ণ জেলা। সমন্বিত ও স্মার্ট ওয়াশ ব্যবস্থাপনা অত্যান্ত জরুরী। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি এবং আশা করি সকলের সহযোগিতা পেলে আগামী ৩ বছরের মধ্যে কক্সবাজার জেলাকে স্মার্ট ওয়াশ জেলা হিসেবে ঘোষনা করা সম্ভব হবে। এই সকল কার্যক্রমের জন্য আমাদের সকল কর্মকর্তা-কর্মচারীর নিজের এবং পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য এবং শিক্ষা অতীব গুরুত্বপূর্ন। সার্বিক বিবেচনায় জরুরী প্রয়োজনে চিকিৎসা ও শিক্ষা কার্যক্রমে সহায়তা প্রদানের লক্ষ্যেই এই ধরনের কল্যান ট্রাষ্ট গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

কক্সবাজার,কল্যান ট্রাষ্ট,জনস্বাস্থ্য
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত