ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজার সৈকতে ভিডিও ধারণ করায় সাংবাদকর্মীর উপর হামলা

কক্সবাজার সৈকতে ভিডিও ধারণ করায় সাংবাদকর্মীর উপর হামলা

কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়িতে নির্মিত একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। এসময় ভিডিওচিত্র ধারণকালে সংবাদকর্মীদের প্রতি ইট-পাটকেল ছুড়ে হামলার ঘটনায় দুইজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এতে হামলায় এক সংবাদকর্মি আহত হয়েছেন।

শনিবার বিকাল ৫ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে বলে জানান জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

আটকরা হল, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া চেয়ারম্যান পাড়ার মৃত ইব্রাহিম খলিলের ছেলে শফি উল্লাহ শফি এবং কক্সবাজার পৌরসভার পেশকার পাড়ার আইনজীবী মো. মনিরুজ্জামানের ছেলে শাহজাহান মনির।

মাসুদ রানা বলেন, শুক্রবার গভীর রাতে সমুদ্র সৈকতের বালিয়াড়িতে সরকারি জায়গায় জনৈক ব্যক্তি অবৈধভাবে স্থাপনা নির্মাণের খবরে প্রশাসন অভিযান চালায়। এতে স্থাপনাটি উচ্ছেদ করতে গেলে কতিপয় লোকজন জায়গার বৈধ কাগজপত্র রয়েছে দাবি করে বাধা দেন। এসময় শনিবার বিকালের মধ্যে বৈধ কাগজপত্র দেখানোর নির্দেশনা প্রশাসনের লোকজন ফিরে আসেন। শনিবার বিকালের শেষ দিকেও অভিযুক্ত লোকজন কাগজপত্র নিয়ে না আসায় প্রশাসন আবারও অভিযানে যায়। এসময় অবৈধভাবে নির্মিত স্থাপনাটি উচ্ছেদ করা হয়। “

পর্যটন সেলের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, “ প্রশাসনের লোকজন অভিযান শেষে ফিরে আসার সময় অবৈধ স্থাপনা নির্মাণের সাথে জড়িত লোকজন খবর সংগ্রহ করতে যাওয়া গণমাধ্যম কর্মিদের লক্ষ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে সংবাদকর্মিদের লক্ষ্য করে তারা ইট-পাটকেল ছুঁড়ে। এতে একজন সংবাদকর্মি সামান্য আঘাতপ্রাপ্ত হয়েছেন। তিনি স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। “

পরে হামলার খবর পেয়ে প্রশাসন পুনরায় অভিযান চালিয়ে জড়িত দুইজনকে আটক করে বলে জানান মাসুদ রানা।

তিনি জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে গ্রেপ্তার দেখিয়ে মামলার দায়ের করার নির্দেশনা দিয়ে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার,সাংবাদকর্মী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত