পুলিশ পরিচয়ে ডাকাতি, গ্রেফতার ৩

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ১১:১৮ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলায় পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ডাকাত সদস্যরা হলো, লক্ষীপুর জেলার দালাল বাজার এলাকার মৃত রুহুল আমিনের ছেলে মো. রিপন হোসেন (৪০), লক্ষীপুর সদর এলাকার মৃত তসলিম মুন্সির ছেলে মো. মুরাদ হোসেন (৩৮) ও ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা গ্রামের মৃত জামাল হকের ছেলে আবু তাহের (৩৫)।

শনিবার (২০ জানুয়ারী) রাতে ফরিদগঞ্জ থানায় প্রেস ব্রিফিং করে অতিরিক্ত পুলিশ সুপার (ফরিদগঞ্জ-হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে এসব তথ্য জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মণ্ডল ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাহফুজুর রহমান ।

এর আগে গত বৃুধবার (১১ জানুয়ারি) গভীর রাতে ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা গ্রামের হাজী বাড়ির সহিদ উল্যার বসত ঘরে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছিল। ডাকাত দল ওই পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় এবং তারদর মারধর করে।

এ ঘটনায় ভুক্তভোগী সহিদ উল্যার স্ত্রী মাজেদা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাত ব্যক্তিদের অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ ডাকাত দরের ৩ জনকে গ্রেপ্তার করতে পেরেছে।

এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ২ দুটি দেশীয় অস্ত্র, লুণ্ঠিত স্বর্ণ নগদ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে জানান, এসব ডাকাতরা সকলেই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃত রিপনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি ডাকাতি ও একটি অস্ত্র আইনের মামলা রয়েছে। এছাড়া মুরাদের বিরুদ্ধে একটি ডাকাতি ও একটি অস্ত্র মামলা রয়েছে। আবু তাহেরের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা রয়েছে।