ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন 

বীরগঞ্জে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন 

মঙ্গলবার সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ফিতা কাটার মাধ্যমে ২ দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী।

উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভুমি রাজ কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাঃ জুলফিকার আলী শাহ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ জিল্লুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর সহকারী প্রকৌশলী মোঃ হুমায়ুন কবীর, দিনাজপুর পল্লীবিদ্যুৎ সমিতির বীরগঞ্জ শাখার প্রকৌশলী ও এন্ড এম ম্যানেজার মোঃ আব্দুল খালেক সরকার ও বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী তার বক্তব্যে বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি ও দেশ দারিদ্র্য মুক্ত হতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, সাথে আমরাও এগিয়ে নিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে পবিনত হবে। প্রতিটি শিক্ষার্থীদের নতুন প্রজন্মের প্রতি পড়ালেখার পাশাপাশি বিজ্ঞানের ওপর আরো বেশি চর্চা ও গবেষণার আহবান জানান। বর্তমানে বিজ্ঞান প্রযুক্তির বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের বিজ্ঞানের ওপর আরো বেশি লেখাপড়া, চর্চা ও গবেষণা করতে হবে।কেননা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে বিজ্ঞানের ওপর ব্যাপক গবেষণার প্রয়োজন।

আলোচনা শেষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার ১০টি স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ঘুরে ঘুরে বিভিন্ন ধরনের স্টল পরিদর্শন করেন।

বীরগঞ্জ,প্রযুক্তি,মেলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত