ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভ্রাম্যমান আদালতের অভিযান

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় জরিমানা, বন্ধের নির্দেশ

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় জরিমানা, বন্ধের নির্দেশ

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা ও ভাটা বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ভাটবাউর এলাকার অবৈধ চারটি ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায়, জেলা প্রশাসনের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহসিয়া তাবাসসুম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এর আগে আলোকিত বাংলাদেশ পত্রিকায় 'অনুমোদন ছাড়াই চলছে অবৈধ ইটভাটা' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহসিয়া তাবাসসুম আলোকিত বাংলাদেশকে বলেন, সরকারি অনুমোদন ছাড়া ইট তৈরি ও বিক্রি, শিক্ষা প্রতিষ্ঠানের এক কিলোমিটারের মধ্যে ভাটা স্থাপনসহ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে মেসার্স জামাল এন্ড সন্স, অসিম ট্রেডার্স, আব্দুর রহমান এন্ড কোং ও আব্দুল মালেক ব্রিক্সকে ২০ হাজার টাকা করে জরিমানা করে সেটা আদায় করা হয়েছে। এবং ৩০ দিনের মধ্যে ভাটা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসাথে ভাটা বন্ধে মালিকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম সামিউল আলম কুরসি ও পরিদর্শক আব্দুর রাজ্জাক। ভ্রাম্যমাণ আদালতকে জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়।

মানিকগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত