সিরাজগঞ্জে এলজিইডি’র নারী আয়বর্ধক মূলক প্রশিক্ষণ 

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ১৯:৩৫ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে এলজিইডি’র পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষণ কর্মসূচী-৩ (জঊজগচ-৩) শীর্ষক প্রকল্পের আওতায় আয়বর্ধক মূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার প্রায় দিনব্যাপী সদর উপজেলা অডিটোরিয়ম হলরুমে ৪ টি ইউনিয়নের ৪০ জন নারী এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। এ প্রশক্ষিণ উদ্বোধন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম।

এসময় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, চুরি ও ভিক্ষা করা ছাড়া সব পেশা সম্মানজনক। এজন্য আপনাদের পেশার প্রতি গুরুত্ব দিতে হবে। এ প্রশিক্ষণের মাধ্যমেই কর্মস্থল উন্নয়ন ঘটবে এবং বেতনের অবশিষ্ট ৪০% টাকা যথাসময়ে প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আলমগীর হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকতা মো. আনোয়ার সাদ্দাত, উপজেলা প্রকৌশলী আবুল কালাম আজাদ মোল্লা, এলজিইডির ট্রেনিং অফিসার মো. মাহবুবুল ইসলাম ও সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন।

উপজেলার মেছড়া, কালিয়া হরিপুর, সয়দাবাদ ও কাওয়াকোলা ইউনিয়নের অসহায় ও স্বামী পরিত্যক্ত ৪০ জন নারী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন এবং আরো ৬টি ইউনিয়নের নারীদের দ্বিতীয় ও তৃতীয় ধাপে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।