কিশোরগঞ্জে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ছাত্রদল নেতা গ্রেপ্তার

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৬:৩৪ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ গুরুদয়াল সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক তাকবির উদ্দিন রকিব (৩১) ও তার সহযোগী তাজবীর রায়হান বিপ্লবকে (২৪) গ্রেপ্তার করেছে র‍্যাব।

ছাত্রদল নেতা তাকবির উদ্দিন রকিব কিশোরগঞ্জ পৌর শহরের হারুয়া এলাকার মানিক ফকিরের গলির আবু তাহের (মাইক তাহের) এর ছেলে। তার সহযোগী তাজবীর রায়হান বিপ্লব একই এলাকার ক্লাসিক গলির ইলিয়াস মিয়ার ছেলে।

র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির বুধবার (২৪ জানুয়ারি) বিকালে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, "তাকবির উদ্দিন রকিব এলাকায় আধিপত্য বিস্তার ও অপরাধ সংগঠিত করার উদ্দেশে হারুয়া ক্লাসিক গলি এলাকায় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য বেআইনিভাবে দেশীয় অস্ত্র মজুত রেখেছে। বর্তমানে সে হোসেনপুর থানাধীন নান্দানিয়া এলাকায় পালিয়ে আছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে তাকে নান্দানিয়া এলাকা থেকে বুধবার (২৩ জানুয়ারি) রাত ৩টার সময় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।"

কোম্পানি অধিনায়ক আরও জানান, "রকিব একাধিক অস্ত্র, নাশকতা ও সন্ত্রাসবিরোধী মামলার এজাহার নামীয় পলাতক আসামি। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তার দেওয়া তথ্যমতে তাকে সঙ্গে নিয়ে কিশোরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের হারুয়া ক্লাসিক গলি এলাকায় তাজবীর রায়হান বিপ্লবের বাড়ি থেকে ভোর ৫টায় দেশীয় তৈরি ৮টি রামদা, ১টি চাপাতি, ২টি চাইনিজ কুড়াল ও ১টি লোহার চেইন উদ্ধার করা হয়।"

তিনি আরও জানান, "প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা এলাকায় আধিপত্য বিস্তার ও অপরাধ সংগঠিত করার উদ্দেশ্যে উদ্ধার দেশীয় অস্ত্র দীর্ঘদিন যাবৎ বেআইনিভাবে তাদের হেফাজতে রেখে আসছিল বলে স্বীকার করেছেন।"

পরে গ্রেফতারকৃত দুইজনকে কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর পর পুলিশ তাদেরকে সংশ্লিষ্ট মামলায় আদালতে সোপর্দ করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।