ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রতিটি শিশুকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে : সিমিন হোসেন

প্রতিটি শিশুকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে : সিমিন হোসেন

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেছেন, কারিগরি শিক্ষায় শিক্ষিত করে প্রতিটি শিশুকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

তিনি আরও বলেন, আমাদের যাদের বয়স বেশি হয়ে গেছে তাদেরকে আর বেশি কিছু শিখিয়ে লাভ নেই। কিন্তু আজকে যারা শিশু তারা নতুন চারা গাছের মতো। তাদেরকে কারিগরি শিক্ষা দিয়ে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। সেটা তার নিজের জীবনের প্রতিষ্ঠিত হবার জন্য এবং দেশকে উন্নত করার জন্য, তবেই আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে নিরলশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং আমরা ২০৪১ সালের মধ্যে যে উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার সপ্ন দেখছি তা সম্ভব হবে এবং পুরণ হবে বঙ্গবন্ধু এবং বঙ্গতাজের সোনার বাংলা গড়ে তোলার সপ্ন।

আজ বৃহস্পতিবার বিকালে গাজীপুরের কাপাসিয়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনি অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

গাজীপুরের কাপাসিয়ায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা অডিটরিয়ামে সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকীর সভাপতিত্বে ও বি আরডিবি কর্মকর্তা দিলারা জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মোঃ আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, নারী ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার প্রমুখ। মেলায় চারটি কলেজ ও নয়টি উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করেছেন।

স্বাবলম্বী,শিশু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত