ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম ওরছ শরিফ আগামী ৯-১১ ফেব্রুয়ারি

খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম ওরছ শরিফ আগামী ৯-১১ ফেব্রুয়ারি

সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহসুফী আলহাজ্ব খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম বার্ষিক ওরছ শরিফ আগামী ৯,১০ ও ১১ ফেব্রুয়ারি-২৪, রোজ- শুক্র, শনি ও রোববার নলতা শরিফে অনুষ্ঠিত হবে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের উদ্যোগে আয়োজিত ৩ দিনব্যাপি পবিত্র ওরছ শরিফে কোরআন ও হাদীসের আলোকে নবী রাসুল (স.) ও ওলি-আউলিয়াগণের জীবনাদর্শ সম্পর্কে বয়ান পেশ করবেন দেশের বিভিন্ন বরেণ্য আলেমগণ।

প্রথম দিনে (৯ ফেব্রুয়ারী) আলোচনা পেশ করবেন-শাইখ মুহাম্মদ সাইফুল আজম আল আজহারী (খতিব ও পরিচালক, নর্থ ব্রকর্স ইসলামিক সেন্টার, নিউওয়ার্ক), মুফতি মাওলানা মুহাম্মদ ওসমান গণি সালেহী (প্রধান মুফতি, দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা ও খতিব শহীদ পার্ক কেন্দ্রীয় জামে মসজিদ, ঢাকা), আলহাজ্জ হযরত মাওলানা মুফতি শাঈখ মুহাম্মাদ উছমান গনী (সহকারী অধ্যাপক, আহ্ছানিয়া ইনস্টিটিউট অফ সুফীজম, ঢাকা আহ্ছানিয়া মিশন, ঢাকা) ও আলহাজ্জ হযরত মাওলানা মো: আবু সাঈদ (খতিব, নলতা শরিফ শাহী জামে মসজিদ)।

দ্বিতীয় দিনে (১০ ফেব্রুয়ারী) আলোচানা পেশ করবেন অধ্যক্ষ হযরত মাওলানা ড. কাফীলুদ্দীন সরকার সালেহী নেছারিয়া কামেল মাদ্রাসা,ঢাকা ও গভর্ণর, ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ), আলহ্জ্জ হাফেজ মাওলানা মোখলেছুর রহমান বাঙ্গালী (আন্তর্জাতিক খ্যাতিসম্পান্ন বক্তা, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, কুষ্টিয়া), আলহাজ্জ হাফেজ মাওলানা ওয়ালীউল্লাহ আশেকী (প্রাক্তন ইমাম, পোলায়ু পেনাং,মালেশিয়া, খতিব আশকোনা জামে মসজিদ, উত্তরা, ঢাকা) ও আলহাজ্জ অধ্যাপক হযরত মাওলানা হাফিজুর রহমান (খতিব, গুলশান-১,জামে মসজিদ, ঢাকা)।

তৃতীয় অর্থাৎ শেষ দিনে (১১ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় আখেরি মোনাজাত ও পরে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও পবিত্র ওরছ শরিফ উপলক্ষ্যে পাক রওজা শরিফে প্রতিদিন খতমে কোরআন মজিদ কলেমাখনি, মিলাদ শরিফ, চাদর পেশ, ছওয়াবরেছানী ও আলোচনা অনুষ্ঠিত হবে মর্মে কেন্দ্রীয় মিশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

খানবাহাদুর,ওরছ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত