ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উগ্রবাদ প্রতিরোধে চাঁদপুর পুলিশ লাইন্সে দিনব্যাপী সেমিনার

উগ্রবাদ প্রতিরোধে চাঁদপুর পুলিশ লাইন্সে দিনব্যাপী সেমিনার

চাঁদপুর পুলিশ লাইন্সে চাঁদপুর জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা, জেলা কারাগারের কর্মকর্তা কারারক্ষী এবং আনসার কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অংশগ্রহণে ‘উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমববার (২৯ জানুয়ারি) দিনব্যাপী বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অধীন চাঁদপুর জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এ উগ্রবাদ প্রতিরোধ মূলক সেমিনারে বিভিন্ন কর্মকর্তা ও সদস্যরা বলেন, এ পৃথিবীতে ইসলাম হলো একটি শান্তির ধর্ম। জাতীয় ও আন্তর্জাতিক চক্র এ দেশকে ধ্বংশ করার লক্ষ্য নিয়ে আমাদের দেশের যুব সমাজকে ধর্মের ব্যানারে অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদ ও জঙ্গিবাদে সম্পৃক্ত করার চেষ্টায় লিপ্ত রয়েছে। যার ফলে মাঝে মধ্যেই এ দেশের মধ্যে জঙ্গিবাদের মতো ঘটনা ঘটে যাচ্ছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাধারণ জনগণের ব্যাপক আন্তরিকতা প্রচেষ্টায় এমন অঘটন নিয়ন্ত্রণে এলেও নির্মূল করা সম্ভব হচ্ছেনা। আমাদের এ দেশের সকল নাগরিককে স্ব-স্ব অবস্থান থেকে সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সোচ্ছার হয়ে লড়াই করে যেতে হবেই। তাহলে ধীরে ধীরে এ উগ্রবাদ নির্মূল করা সম্ভব হবে। তাই সবাইকে একযোগে এ উগ্রবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

উগ্রবাদ,সেমিনার,আইনশৃঙ্খলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত