উগ্রবাদ প্রতিরোধে চাঁদপুর পুলিশ লাইন্সে দিনব্যাপী সেমিনার

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর পুলিশ লাইন্সে চাঁদপুর জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা, জেলা কারাগারের কর্মকর্তা কারারক্ষী এবং আনসার কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অংশগ্রহণে ‘উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সোমববার (২৯ জানুয়ারি) দিনব্যাপী বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অধীন চাঁদপুর জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এ উগ্রবাদ প্রতিরোধ মূলক সেমিনারে বিভিন্ন কর্মকর্তা ও সদস্যরা বলেন, এ পৃথিবীতে ইসলাম হলো একটি শান্তির ধর্ম। জাতীয় ও আন্তর্জাতিক চক্র এ দেশকে ধ্বংশ করার লক্ষ্য নিয়ে আমাদের দেশের যুব সমাজকে ধর্মের ব্যানারে অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদ ও জঙ্গিবাদে সম্পৃক্ত করার চেষ্টায় লিপ্ত রয়েছে। যার ফলে মাঝে মধ্যেই এ দেশের মধ্যে জঙ্গিবাদের মতো ঘটনা ঘটে যাচ্ছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাধারণ জনগণের ব্যাপক আন্তরিকতা প্রচেষ্টায় এমন অঘটন নিয়ন্ত্রণে এলেও নির্মূল করা সম্ভব হচ্ছেনা। আমাদের এ দেশের সকল নাগরিককে স্ব-স্ব অবস্থান থেকে সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সোচ্ছার হয়ে লড়াই করে যেতে হবেই। তাহলে ধীরে ধীরে এ উগ্রবাদ নির্মূল করা সম্ভব হবে। তাই সবাইকে একযোগে এ উগ্রবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।