রংপুরে শিল্প ও বাণজ্যি মেলা বন্ধ করা না হলে আগামীকাল বৃহস্পতিবার নগরীতে ব্যবসায়ীদের ধর্মঘট

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪, ১৮:২১ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরে শিল্প ও বাণজ্যি মেলা বন্ধ করা না হলে আগামীকাল বৃহস্পতিবার রংপুর মহানগর ব্যবসায়ী সমিতির আহবানে সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অর্বধ দিবস ধর্মঘট আহবান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর মহানগর ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান ব্যবসায়ী নেতৃতবৃন্দ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর মহানগর ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ সভাপতি মফিজার রহমান চাঁদ, সাধারন সম্পাদক জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক তানভীর হোসেন আশরাফি, জেলা ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক ও ২৪ নম্বর ওর্য়াড কাউন্সিলর লিটন পারভেজ, সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক রশিদুজ্জামান বুলবুল, প্রমুখ।

 এ সময় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন এর আগে ২ মাস পুর্বে মেট্রাপলিটন চেম্বার রংপুরে শিল্প ও বাণজ্যি মেলা করেছে। এরপর দেশের রাজনৈতিক অস্থিরতায় স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসা মারাতœকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এর মধ্যেই মড়ার উপর খাড়ার ঘায়ের মত রংপুর চেম্বার অব কর্মাসের উদ্যোগে রংপুর পুশি লাইন্স মাঠে অল্প সময়ের ব্যবধানে আবারও মাস ব্যাপী  শিল্প ও বাণজ্যি মেলার আয়োজন করা হয়েছে। অথচ এই সময়ে আগামী ১৩ ই ফেব্রুয়ারী থেকে এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এই মেলা অনুষ্ঠানের পাশে ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যেখানে মারাতœক ব্যঘাত ঘটবে শিক্ষার্থীদের। পাবলিক পরীক্ষার সময় শিল্প ও বাণজ্যি মেলার আয়েজন নজির বিহীন বলে তারা উল্লেখ করেন।

এই মেলা বন্ধ করা না হলে আগামীকাল বৃহস্পতিবার রংপুর মহানগর ব্যবসায়ী সমিতির আহবানে সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অর্বধ দিবস ধর্মঘট পালন করা হবে। এর পরও মেলা বন্ধ করা না হলে পরবর্তিতে রংপুর জেলা পরিষদ সুপার মার্কেট চত্বরে সকল স্তরের ব্যবসায়ী সমিতির উদ্যোগে শান্তির্পুন অবস্থান ধর্মঘট সহ অর্নিদিষ্ট কালের জন্য কর্মসূচী ঘোষনা করা হবে।