ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে সরিষা প্রদর্শনীর মাঠ দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে সরিষা প্রদর্শনীর মাঠ দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের মুড়িয়ালা গ্রামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বাস্তবায়িত ‘সরিষা প্রদর্শনীর মাঠ দিবস ও কারিগরি আলোচনা সভা’র আয়োজন করা হয়।

সোমবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আনিছুজ্জামান।

তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার গড়ে তোলা ও কৃষকদের ভাগ্য উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের কৃষি প্রণোদনা দিয়ে যাচ্ছেন। তার লক্ষ্য বাস্তবায়নে বেশি বেশি করে সরিষা চাষ করে নিজের চাহিদা মিটিয়ে অন্যের চাহিদা মেটাতে হবে। নিয়মিত সোবিন তেল খেয়ে শরীরে বিভিন্ন ধরনের রোগের সৃষ্টি হচ্ছে। প্রতিবছর একই ফসল ফলানো যাবে না। সয়াবিনের পাশাপাশি সরিষার চাষ করতে হবে। আপনারা সবসময় কৃষি অফিসের সঙ্গে যোগাযোগ রাখবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্টনার প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার সঞ্চয় দেবনাথ ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং অফিসার কৃষিবিদ এস এম গোলাম সারওয়ার।

অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মোঃ আব্দুল বারী, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা সুবর্ণা মোস্তারী, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মাহাতাব আলী, সরিষা চাষী কৃষ্ণচন্দ্র রায়। এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেনসহ এলাকার কৃষক-কৃষানীগণ।

বীরগঞ্জ,সভা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত