ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য বাস্তবায়নে ভূমিকা রাখবে জাতীয় সংসদ’

‘উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য বাস্তবায়নে ভূমিকা রাখবে জাতীয় সংসদ’

জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা চারবারের প্রধানমন্ত্রীসহ মোট ৫ বারের প্রধানমন্ত্রী। তিনি জাতীয় সংসদ নেতা হিসাবে জাতীয় সংসদ পরিচালনার সাথে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। সেই লক্ষ্য বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেল পৌণে চারটার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, "আমাদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। বাংলাদেশের সকল জনগণকে সুষ্ঠু নির্বাচনের জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। গতকাল থেকে আমাদের জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে। আপনারা দেখেছেন প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি এসেছেন। সংবিধান অনুযায়ী তিনি ভাষন দিয়েছেন। রাষ্ট্রপতির ভাষণের আলোকেই সংসদে সংসদ সদস্যদের আলোচনা চলমান থাকবে। এছাড়া আমাদের অন্যান্য যে কার্যপ্রণালী রয়েছে, সংবিধান অনুযায়ী প্রশ্ন জিজ্ঞাসা, জনগুরুত্বপূর্ণ বিষয়ে নোটিশ প্রদান থেকে শুরু করে সংসদ সদস্যের অংশগ্রহণমূলক যে কার্যপ্রনালী সেগুলো চলমান থাকবে।"

এসময় জাতির বীর সশহীদদের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ডেপুটি স্পীকার শামসুল হক টুকু ও চীপ হুইপ নূর ই আলম চৌধুরী ও হুইপ মাশরাফী বিন মোর্ত্তজা, ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নজরুল ইসলাম বাবু এবং সাইমুম সরওয়ার কমল।

এসময় ঢাকা-১৯ আসনের সাংসদ মুহাম্মদ সাইফুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি প্রমূখ।

স্মার্ট বাংলাদেশ,স্পীকার ড. শিরিন শারমিন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত