ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজ কল্যান মন্ত্রী দীপু মনির শোক

সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়ার মৃত্যু

সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়ার মৃত্যু

চাঁদপুরের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার নামাজের জানাযা আজ রোববার(৪ ফেব্রæয়ারী) চাঁদপুরের ৫টি স্থানে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, শামছুল হক ভূঁইয়ার একান্ত ব্যক্তিগত সহকারী। তিনি জানান,সকাল ১০টায় বাবুর হাট স্কুল এন্ড কলেজ মাঠে,সকাল ১১টায় শহরের হাসান আলী সরকারী হাইস্কুল মাঠে, দুপুর ১টায় ফরিদগঞ্জ এ আর হাইস্কুল মাঠ, বিকেল ৩টায় ফরিদগঞ্জ গৃহকালিন্দিয়া হাজেরা হাসমত কলেজ মাঠ ও বাদ আছর মরহুমের নিজ বাড়ি ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া এলাকায়।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া (৭৫) ইন্তেকাল করেছেন ((ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

শুক্রবার (২ ফেব্রæয়ারি) সকাল ৮টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎিসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা এমপি এক শোক বিবৃতিতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা মরহুম ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়ার পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয় স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার সাক্ষরিত বার্তায় এ তথ্য জানান হয়। এ ছাড়া চাঁদপুর-৩,আসনের সাংসদ ও সমাজ কল্যান মন্ত্রী ডা: দীপু মনিও গভীর ভাবে শোক পকাশ করেন। তিনি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালসহ বিভিন্ন পর্যায়ের নেতা ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া শুক্রবার (২ ফেব্রæয়ারি) সকাল ৭টা ৫৬ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত ৭ জানুয়ারী অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া প্রতিদ্বন্ধিতা করেন। নির্বাচনের কিছুদিন পর তিনি অসুস্থ হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

মৃত্যুকালে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী চিকিৎসক ডা. আনোয়ারা হক, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং রাজনৈতিক সহযোদ্ধা ও শুভাকাঙ্খি রেখে যান।

এদিকে শুক্রবার সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পরলে চাঁদপুর জেলায় শোকের ছায়া নেমে আসে।

মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত