শ্রীপুরে মধ্যরাতে আ.লীগ নেতার বাড়িতে গুলি, অগ্নিসংযোগ

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১৫ | অনলাইন সংস্করণ

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে মধ্যরাতে একদল দুর্বৃত্ত শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোলার বাড়িতে উপর্যুপরি গুলি চালিয়েছে। এ সময় দুর্বত্তরা পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় বারান্দায় রাখা বিভিন্ন আসবাপত্রে। এতে পোষা পাখি, পাখির খাঁচা, কাপড়সহ নানা আসবাব পুড়ে যায়। দুটি মোটরসাইকেলযোগে এসে অন্তত পাঁচজন দুর্বৃত্ত এ গুলির ঘটনা ঘটিয়েছে বলে দাবি ওই নেতার।

সোমবার মধ্যরাতে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ভাংনাহাটি গ্রামে এ গুলির ঘটনা ঘটে। এঘটনার পর থেকে এলাকায় চাপা আতঙ্ক বিরাজ করছে। এমন সন্ত্রাসী কর্মকাণ্ডে মানুষ ক্ষোভ প্রকাশ করছেন। রাতেই ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সকালে ঘটনা পরিদর্শনে আসেন কালিয়াকৈর সার্কেলের সিনিয়র এএসপি আজমীর হোসেন ও শ্রীপুর মডেল থানার ওসি মোহাম্মদ শাহ জামান।

পুলিশ বলছে, গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এরই মধ্যে পুলিশ দুর্বৃত্তদের ধরতে কাজ শুরু করেছে। অস্ত্র উদ্ধারেও অভিযানে নামবে পুলিশ।  রাতেই কান্না ও গুলির শব্দ পেয়ে আশপাশের মানুষ এসে আগুন নেভায়। তবে এরই মধ্যে বেশ কিছু চেয়ার-টেবিল ও কাপড় পুড়ে যায়। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, দুর্বৃত্তরা ৬ রাউন্ড গুলি ছোড়ে বাসার দিকে তাক করে। এতে লোহার গেট ও কাচে গুলি লাগে। এ সময় বাসায় স্ত্রী, দুই ছেলে ও তাদের বউ এবং নুরে আলম মোল্লা বাসায় ঘুমিয়ে ছিলেন।

এ ঘটনায় মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন নূরে আলম মোল্লা।

তিনি দাবি করেন, গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের হয়ে নির্বাচন করায় তার ওপর এমন আক্রমণাত্মক হয়েছে একটি মহল। শ্রীপুর মডেল থানার ওসি মোহাম্মদ শাহ জামান জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে গুলির আলামত উদ্ধার করা হয়। এ বিষয়ে অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। অস্ত্র উদ্ধার ও দুর্বৃত্তদের ধরতে পুলিশ কাজ শুরু করেছে।