ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপ শুরু

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপ শুরু

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপ শুরু হয়েছে। সোমবার সন্ধ্যায় রবির অ্যাকাডেমিক ভবন-৩-এ এই চ্যাম্পিয়নশীপের শুভ উদ্বোধন করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, রবি একটি ভিন্ন ধারার সংস্কৃতি নিয়ে চলমান। এখানে পঠন-পাঠনের সাথে সংস্কৃতির যোগ সাধন অপরিহার্য বলে গণ্য করা হয়। আমাদের এ ক্রীড়াঙ্গন সকলকে ঐক্যবদ্ধ, অনুপ্রাণিত এবং আনন্দ প্রবণ করে তুলেছে। সেই সাথে আমাদের কাজকর্মের স্পৃহাকে বৃদ্ধি করেছে। সংস্কৃতির সঙ্গে ক্রীড়াঙ্গনের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আমাদের শিক্ষার্থীরা ক্রীড়াচর্চার মাধ্যমে নিজেদের মধ্যে ভাতৃত্ব ও ঐক্যের বন্ধনকে সুদৃঢ় করবে।

তিনি আরও বলেন, শিক্ষাকে মানব সেবায় নিবেদন করার ক্ষেত্রে যতগুলো প্রতিবন্ধকতা আছে তার মধ্যে অন্যতম প্রধান প্রতিবন্ধকতা হলো মাদক। মাদকের যে কালো থাবা তা একটি প্রজন্মকে ধ্বংস করে দিতে পারে। এটি যে শুধু ব্যক্তি জীবনের জন্যই সংকট, তা নয়, এটি সামষ্টিক এবং সামাজিক ক্ষেত্রের একটি বড় সমস্যা। নিয়মিত সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং ক্রীড়ায় অংশগ্রহণের মাধ্যমে যুবসমাজকে সংশ্লিষ্ট রাখতে পারলে তারা সুস্থ জীবনধারার সন্ধান পাবে এবং তারা সহজেই নেতিবাচকতা থেকে নিজেদের মুক্ত রাখতে সক্ষম হবে।

ভিসি ভাষা আন্দোলনের অমর স্মৃতিবাহী ফেব্রুয়ারি মাসে শ্রদ্ধাভরে স্মরণ করেন ভাষা শহিদদদের। সেইসাথে শ্রদ্ধা জানান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ এর ১৫ই আগস্টে প্রাণদানকারী শহিদদের। মহান মুক্তিযুদ্ধে এবং পরবর্তীকালের সামাজিক, সাংস্কৃতিক ও গণতান্ত্রিক আন্দোলনে যারা আত্মহুতি দিয়েছেন সেসকল শহিদদের তিনি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করেন। ৪ দিনব্যাপী এ টুর্নামেন্টে রবির বিভিন্ন বিভাগের মোট ৪০টি দল অংশগ্রহণ করবে।

এ সময় রবির শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,ব্যাডমিন্টন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত