ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে এক ব্যক্তির বিরুদ্ধে দুই প্রতিষ্ঠানের চাকরি করার অভিযোগ

বরিশালে এক ব্যক্তির বিরুদ্ধে দুই প্রতিষ্ঠানের চাকরি করার অভিযোগ

বরিশালের মেহেন্দিগঞ্জে উপজেলার চানপুর ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরের সাইফুল ইসলামের বিরুদ্ধে দুই প্রতিষ্ঠানে চাকরি করার অভিযোগ পাওয়া গেছে। তবে সরকারি প্রতিষ্ঠানে ৭ ঘন্টা ডিউটি না করেও অপর প্রতিষ্ঠান থেকে বেতন নিচ্ছেন ঘন্টা হিসেবে।

হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সাইফুল ইসলাম বরিশাল বাকেরগঞ্জে উপজেলার শাহেআলম খান এর ছেলে।

নির্ভরযোগ্য সূত্র জানায়, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে ‘হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর’ পদে চানপুরা ইউনিয়ন পরিষদে যোগদান করে নিয়মিত বেতন পাচ্ছেন ওই সাইফুল ইসলাম। সেখানে তিনি নিয়মিত অফিস করছেন না। এ ব্যাপারে মুখ খুলতে সবাইকে কঠোরভাবে নিষেধ করেন তিনি।

এদিকে চাকরীস্থলে উপস্থিত না থেকেও অদৃশ্য শক্তির ইশারায় হাজিরা খাতায় ঠিকই স্বাক্ষর রয়েছে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সাইফুল ইসলামের।

এ বিষয়ে সাইফুল ইসলাম বলেন, তিনি ওই জনশক্তি কর্মসংস্থায় আটমাস আগে চাকরি করতেন কিন্তু এখন আর চাকরি করেন না। তিনি চাকরি ছেড়ে দিয়েছেন।

অপরপক্ষে জনশক্তি কর্মসংস্থায় বরিশাল জেলা সহকারী পরিচালক একেএম সাহাবুদ্দিন আহম্মেদ বলেন, সাইফুল ইসলাম এ অফিসে আইটি বিষয়ে কাজ করতেন। তিনি এ বিষয়ে খুব পারদর্শী কিন্তু বেশ কিছুদিন ধরেই অফিসে নিয়মিত আসেন না।

মেহেন্দিগঞ্জের চানপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ বাহাউদ্দীন ঢালি বলেন, দুই প্রতিষ্ঠানে চাকরী করার বিষয়ে আমার জানা নেই তবে খোঁজখবর নিয়ে যদি জানা যায় একই ব্যক্তি অসৎ পন্থা অবলম্বন করে সরকারি চাকরিতে ঠিকমত ডিউটি করছেন না তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল,চাকরি,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত