সিরাজগঞ্জে জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মী গ্রেফতার 

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ পৌর এলাকার শেখ রাসেল শিশুপার্ক এলাকায় নৌঘাটের পল্টুন ও স্টিমার ভাংচুরের প্রস্তুতিকালে জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলো- সিরাজগঞ্জ সদর উপজেলার চর ছোনগাছা গ্রামের রবিউল ইসলাম (২৩), কয়েলগাতী গ্রামের খালিদ হাসান (১৯), বানিয়াগাতী গ্রামের তারিকুল ইসলাম (২০), পোড়াবাড়ী গ্রামের আল ছাহাব (১৭), পাইকপাড়া গ্রামের হুমাযন কবির (২০), ভারাঙ্গা গ্রামের লাদেন শেখ (১৯), জারিলা গ্রামের ছাব্বির হোসেন (১৭), কাদাই গ্রামের হাসানুর রহমান হাসান (২২), ভারাঙ্গা গ্রামের মুসা (২০), নয়াচালা গ্রামের ইসলাম শেখ (২১), চন্দ্রকোনা গ্রামের আহাদ (১৬), বানিয়াগাঁতী গ্রামের শরিফুল ইসলাম (১৯) ও সয়াধানগড়া মধ্যপাড়ার সৌভিক (১৬), জারিলা পোড়াবাড়ী গ্রামের রাজু আহম্মেদ (২০) ও নাজমুল হাসান (১৭)। সদর থানার ওসি সিরাজুল ইসলাম বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, মঙ্গলবার সকালে যমুনা নদীর তীরবর্তী বাঁশঘাট এলাকায় ককটেল, লোহার রড, শাবলসহ অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে শিবিরের নেতাকর্মীরা ওই নৌঘাটের পন্টুন, স্টিমার এবং শেখ রাসেল পৌর শিশু পার্কের বিভিন্ন স্থাপনা ভাংচুরের প্রস্তুতি নেয় এবং এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে এবং অন্যরা পালিয়ে যায়। তারা সবাই শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা ও সদস্য। জেলা জামায়াতের সভাপতি ও সেক্রেটারির সহায়তায় ওই স্থাপনা ভাংচুরের চেষ্টা করা হয়।

এ ব্যাপারে শহরের ২ নং পুলিশ ফাঁড়ির এসআই সোহাগ বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেছেন।