ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাড়ে ৫ কোটি টাকার বেশি ব্যয়

সিরাজগঞ্জে চার বছরেও শেষ হয়নি ব্রিজের নির্মাণ কাজ

সিরাজগঞ্জে চার বছরেও শেষ হয়নি ব্রিজের নির্মাণ কাজ

সিরাজগঞ্জে এলজিইডির তত্বাবধানে বেলকুচি পৌর এলাকার চর দেলুয়া ব্রিজ নির্মাণের কাজ চার বছরেও শেষ হয়নি। এ নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত চর দেলুয়ায় জনস্বার্থে ওই ব্রিজ নির্মাণের দরপত্র আহবান করে এলজিইডি বিভাগ। এ দরপত্রের নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান ২০২০ সালের অক্টোবর থেকে সাড়ে ৫ কোটির বেশি টাকা ব্যয়ে এ ব্রিজের নির্মাণ কাজ শুরু করে। ঠিকাদারী প্রতিষ্ঠান সময়ে ব্রিজের কাজ শুরু করে এবং বিধিমতে ২০২২ সালে এ কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ওই নির্ধারিত সময়ের মধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ করতে পারেনি। পরবর্তীতে ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজের আরো সময়ের আবেদন করে। এ আবেদনের প্রেক্ষিতে এলজিইডি বিভাগ সময়ও দেয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্মাণাধীন ওই ব্রিজের নির্মাণ কাজ ধীর গতিতে চলায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এর আগে প্রায় ৬ মাস কাজ বন্ধ থাকায় এ নির্মাণ কাজে আরো জটিলতা দেখা দেয়।

উপজেলা প্রকৌশল বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রকৌশলী বলেন, ৫ কোটি ৫৮ লাখ ৯২ হাজার ৬৪৬ টাকা ব্যয়ে এ ব্রিজ নির্মাণ কাজ করা হচ্ছে। এ কাজ চল্কাালে বন্যাজনিত কারণে বেশকিছু দিন বন্ধ থাকলেও এখন কাজ চলছে। যদিও যথা সময়ে ব্রিজটি কাজ শেষ করার কথা থাকলেও নানা জটিলতার কারণে তা সম্ভব না হওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠান সময় আরো চেয়ে আবেদন করেছিল। সে আবেদনের প্রেক্ষিতে উর্ধতন কর্তৃপক্ষ সময় দিয়েছে। আশা করা হচ্ছে, শীঘ্রই এ ব্রিজ নির্মাণের কাজ শেষ হবে।

এ বিষয়ে এলডিইডির নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম আলোকিত বাংলাদেশকে বলেন, এ ব্রিজ নির্মাণ কাজ সময়সীমা নির্ধারণের মধ্যে শেষ করতে হবে। এ সময়ের মধ্যে কাজ শেষ না হলে ঠিকাদারী প্রািতষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ,এলজিইডি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত