শুধু সিটি কর্পোরেশনের দিক তাকিয়ে থাকলে হবে না  : মেয়র আইভী

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার গাড়ীর ড্রাইভার ও গানম্যানকে কত কাজে লাগিয়েছে তার শেষ নাই। যখন আমরা গাড়ীতে থাকি, তখন আমি ড্রাইভার ও গানম্যান অনেক কিছু নিয়ে কথা বলতেই থাকি। নাসিকের গাছ, ফুল গাছ, মশা ঔষধ, ময়লা আবর্জনা নিয়ে কথা বলে সমাধান করি। ডেঙ্গু বিস্তার রোধে সচেনতামূলক লক্ষ্যে ট্রেনিংও করেছি, আগামীতে বন্দরে করা হবে। বদ্ধ পুকুরে বল ব্যবহার করতে হয়, এখন প্রচুর পরিমানে মশা কমে গেছে। নাগরিকদের ব্যক্তিগত ভাবে সর্তক থাকতে হবে, ছাদে বাড়ী আশে পাশে যেন পানি জমে না থাকে। শুধু সিটি কর্পোরেশনের দিক তাকিয়ে থাকলে হবে না, নিজেদের কাজ করতে হবে। আমাদের নাসিকের একজন মানুষ যেন আক্রান্ত না হয়। এক মানুষ আক্রান্ত হয়ে মারা যাবে, সেটা আমার কাম্য না। নাসিক, কাউন্সিলর ও ডেঙ্গু বিস্তার রোধে সকল সংস্থার একত্রে কাজ করছে। আমরা চাই, আমাদের নাগরিকতা সচেতন হওক, আমাদের সহযোগিতা করুণ।

বুধবার ৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কার্যালয়ের সামনে নাসিকের আয়োজনে ডেঙ্গু বিস্তার রোধে জনসচেতনতামূলক কর্মসূচী উদ্বোধনী বক্তব্যে তিনি একথা বলেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সেফ দ্যা চিলড্রেন ইন বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ইমারজেন্সি রেস্পন্স ফর ডেঙ্গু প্রকল্প আওতায় নগরবাসীকে সচেতন করার লক্ষে সিটি কর্পোরেশন এলাকায় জনসচেতনতা কর্মসূচী চলছে। এই কর্মসূচীর অংশ হিসাবে নগরবাসীর সচতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি আয়োজন করা হয়। নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নগরবাসীকে সচতন হয়ে ডেঙ্গু মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়ের্ র্যালী শুভ উদ্বোধন করেন। র‌্যালিটি বের হয়ে বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিন শেখ রাসেল পার্কে গিয়ে শেষ হয়। পরে মশারি বিতরণ করা হয়।

এ সময় উপস্হিত ছিলেন কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কাউন্সিলর মিনোরায়া বেগম, স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. শেখ মোস্তফা আলী, মেডিকেল অফিসার ডা. নাফিয়া, সেভ দ্যা চিলড্রেন এর অফিসার প্রজেক্ট অপারেশন মাসুদুল কবির, উক্ত র‌্যালি পরিচালনা করেন জনস্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ নিজাম আলী।