ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সার্বিক প্রস্তুতি সম্পন্ন

আগামীকাল থেকে নলতা শরিফে খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০ তম ওরস শুরু

আগামীকাল থেকে নলতা শরিফে খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০ তম ওরস শুরু

সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ শাহ্ সুফী আলহাজ্জ খান বাহাদুর আহ্ছান উল্লা (র.) এর তিন দিন ব্যাপি ৬০ তম বার্ষিক ওরস শরিফ যথাযোগ্য মর্যাদা ও ধর্মিয় ভাব গাম্ভীর্য পূর্ণ পরিবেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আগামী কাল (৯ ফেব্রুয়ারী) থেকে নলতা শরিফে শুরু হচ্ছে।

এবারের ওরস শরিফকে ঘিরে “আধ্যাতিœক মারকাজ” খ্যাত নলতা শরিফে চলছে সাজ সাজ রব। দেশ-বিদেশের হাজার হাজার ভক্ত- আশেকানদের পদভারে মুখরিত নলতা শরিফ। পবিত্র ওরস শরিফ উপলক্ষ্যে পাক রওজা শরিফ ও ততসংলগ্ন চারিদিকের চত্বরে লাগানো বিভিন্ন প্রজাতির ফুল বাগানে মনোমুগ্ধকর বর্ণিল আলোকসজ্জা ও রওজা শরিফ চত্বরে সু-সজ্জিত মাহফিলের বিশাল প্যান্ডেল নির্মান করা হয়েছে। কেন্দ্রীয় শাহী জামে মসজিদ, কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন ভবন সহ চারি পার্শে^র সড়কগুলো সাজানো হয়েছে অপরূপ সাজে। পাক ওরজা শরিফের অদরে মূল প্রবেশ দ্বারে তৈরি করা হয়েছে কারুকার্য খচিত দৃষ্টিনন্দন বিশালতোরণ।

এ ছাড়াও সাতক্ষীরা থেকে কালীগঞ্জগামী মহা সড়কের কয়েকটি স্থানে সড়কের উপরে ব্যক্তি উদ্যোগেপবিত্র ওরস শরিফ উপলক্ষ্যে কয়েকটি মনোরম গেইট নির্মান করা হয়েছে। সার্ধ্যশত বর্ষের মহীরূহ সুলতানুল আউলিয়া হজরত খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর চেতনার রঙে রঙিন হয়ে উঠেছে চির-চেনা নলতা শরিফ। এদিকে পবিত্র ওরস শরিফকে সার্বিক ভাবে সফল করার লক্ষ্যে নলতা কেন্দ্রীয় মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (এমপি) ও সাধারন সম্পাদক আলহাজ্জ ড. প্রকৌশলী ড. কাজী আলী আজম মিশনের কার্য নির্বাহী পরিষদকে সাথে নিয়ে দিবা-রাত্র নিরালস পরিশ্রম করে চলেছেন। এ ছাড়াও প্রয়াত খাদেম আলহাজ্জ আনছার উদ্দীন আহম্মেদ এর অবর্তমানে নেপথ্যে থেকে পাক দরবার শরিফের পক্ষে মূল্যবান পরামর্শ ও দিক-নির্দেশনা দিচ্ছেন প্রবীন ও সর্বজন শ্রদ্ধেয় বর্তমান খাদেম আলহাজ্জ মো: আব্দুর রাজ্জাক।

এবারের পবিত্র ওরস শরিফের আইন শৃঙ্খলা রক্ষায় সাতক্ষীরা জেলা ও কালীগঞ্জ উপজেলা প্রশসান বিভিন্ন দায়িত্ব পালন করছেন। আগামীকাল থেকে তিন দিন ব্যাপি পবিত্র ওরস শরিফে দেশ-বিদেশের প্রখ্যাত ওলামায়ে কেরামগণ কোরআন ও হাদীসের আলোকে নবী-রাসূল (স.) ও ওলী-আউলীয়া গণের জীবনাদর্শ সম্পর্কে আলোচনা করবেন।

ওরস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত