ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে দিনব্যাপী খাদ্যমন্ত্রীর মজুদ বিরোধী অভিযান 

দিনাজপুরে দিনব্যাপী খাদ্যমন্ত্রীর মজুদ বিরোধী অভিযান 

দিনাজপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নেতৃত্বে অবৈধ খাদ্য মজুদ রোধে দিনব্যাপী মজুদ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত দিনাজপুর সদর ও চিরিরবন্দর উপজেলায় একাধিক অটোরাইস মিলে এ অভিযান পরিচালনা করা হয়।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সকালে দিনাজপুুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দর উপজেলার আমবাড়ী উচিৎপুর ঈশান ঈমান গ্রুপের ঈশান এগ্রো অটোরাইস মিলে মজুদ অভিযানে যান। সেখানে তিনি মিলে ক্রয় বিক্রয় ও মজুদ রেজিষ্টার চেক করেন। এরপর মিলের গোডাউন পরিদর্শন শেষে তিনি মিলের মালিক ও কর্মকর্তাদেরকে সরকারের নিয়ম মেনে ক্রয়-বিক্রয় করার বিষয়ে অবগত করেন। সেখান থেকে মন্ত্রী সদর উপজেলার পাঁচবাড়ী হাটে রাইসুল অটো রাইস মিলে অভিযান পরিচালনা করেন। এই মিলে তিনি ক্রয়-বিক্রয় রেজিষ্টারসহ মজুদের পরিমান ও অনুমোদনের কাগজসহ লাইসেন্স চেক করেন।

অভিযানে মন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সবাই মিলে চালের বাজার নিয়ন্ত্রনে কাজ করতে হবে। চলমান অভিযান অব্যাহত থাকবে। চাল রপ্তানী বন্ধ রয়েছে। প্রয়োজনে বাজার নিয়ন্ত্রনে চাল আমদানীর নির্দেশনা রয়েছে। অযৌক্তিকভাবে দাম বাড়ানো কোনভাবেই মেনে নেওয়া হবে না। মিলগেটে চালের দাম কমেছে,যদি খুচরা বাজারে দাম বাড়ানো হয় তাহলে অভিযান আরো জোরদার করা হবে।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

দিনাজপুর,মজুদ,অভিযান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত