চাঁদপুর জেলা বিএনপির সাথে প্রেসক্লাবের শুভেচ্ছা ও মতবিনিময়

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২০ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলা বিএনপি নেতৃবৃন্দের সাথে চাঁদপুর প্রেসক্লাবের নবগঠিত কমিটির কর্মকর্তাদের এক শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার  (৯ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের আলুমুড়া ফারিসা হোটেল এন্ড রিসোর্টে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে এই শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে চাঁদপুর জেলা বিএনপির পক্ষ থেকে নবনির্বাচিত চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নেতা শেখ ফরিদ আহমেদ মানিক।

এ সময় সভাপতির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, চাঁদপুরের রাজনৈতিক স¤প্রীতি ও সোহার্দ্যরে অতীত ঐতিহ্য রয়েছে। আমরা দেখেছি আমাদের পূর্ববর্তী রাজনৈতিক নেতারা মরহুম আব্দুল করিম পাটোয়ারী, শেখ মতিসহ অন্যরা চাঁদপুরের রাজনৈতিক অঙ্গনে সোহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে রাজনীতি করে গেছেন। আমাদের আদর্শের জায়গা থেকে আমরা রাজনৈতিক দলগুলোর মধ্যে মতানৈক্য আছে, কিন্তু এক জায়গায় আমরা একমত। এই দেশ ও জনগণ আমার, আমাদের। আমরা যদি দেশ ও মানুষের কল্যাণ মনে রাখতে পারি, তাহলে রাজনৈতিক স¤প্রীতি ও সৌহার্দ্যপূর্ন রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনা অবশ্যই বাস্তবায়ন হবে।

শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, আমাদের প্রেসক্লাবের সাথে বা আমার দূরত্ব নেই। কোন কোন ক্ষেত্রে সঠিক পটকল না থাকায় রাজনৈতিক কারণে আমাদের যাওয়া আসা কম হতে পারে। কিন্তু সামনের দিনগুলোতে আমরা সবাই একসাথে  কাজ করতে পারি সেইভাবে আমরা চলব।

তিনি চাঁদপুরীকে বাঁচাতে মাদক ও ট্র্যাফিক জ্যামের বিষয়ে খেয়াল রাখার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।

মত বিনিময় কালে চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন বলেন, আমরা আমাদের বার্ষিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে প্রশাসন, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও নানান জনের সাথে মতবিনিময় সভা করেছি। আমরা দৃঢতার সাথে বলতে পারি রাজনীতি এবং সাংবাদিকতার অভীষ্ট লক্ষ্য কিন্তু একই। রাজনৈতিক সংগঠনগুলো দেশের জন্য গণতন্ত্রের জন্য উন্নয়নের জন্য কাজ করে। আমরা সাংবাদিকরাও জনগণ ও মানুষের সেবা করি। সুতরাং আমাদের সাথে কারোরই দুরত্ব থাকার কথা নয়।

এ সময় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম, চাঁদপুর জেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মনির চৌধুরী, চাঁদপুর  পৌর বিএনপির সভাপতি আকতার হোসেন মাঝি। প্রেসক্লাব সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি অধ্যাপক জালাল চৌধুরী, শরীফ চৌধুরী, এএইচএম আহসান উল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি  রহিম বাদশা, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ শওকত আলী, কোষাধ্যক্ষ তালহা জুবায়ের প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক  আল ইমরান শোভন,প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট চৌধুুরী  ইয়াসিন ইকরাম, প্রচার ও দপ্তর সম্পাদক শরীফুল ইসলাম, প্রকাশনা ও লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ, ক্রীড়া সম্পাদক এমআর ইসলাম বাবু, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক আশরাফুল আলম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুনাওয়ার কানন, নির্বাহী সদস্য মির্জা জাকির, ল²ণ চন্দ্র সূত্রধর, ফারুক আহম্মদ ও আলম পলাশ ।

জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি জসিম উদ্দিন খান বাবুল,ডিএম শাহজাহান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমুছ সালাম, অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ মোশাররফ হোসেন হাওলাদার, কোষাধ্যক্ষ আঃ কাদির বেপারী, প্রচার সম্পাদক শরিফ উদ্দিন পলাশ প্রমুখ।