ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে প্রশাসনের নজরদারিতে কমলো চালের দাম

দিনাজপুরে প্রশাসনের নজরদারিতে কমলো চালের দাম

দিনাজপুর প্রশাসন ও খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের নজরদারিতে জেলার ১৩টি উপজেলায় প্রতি কেজিতে চালের দাম ২ কমেছে। মিল মালিকদের প্রতিশ্রুতিতে এবং জেলা প্রশাসন ও জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের সঠিক নজরদারিতে জেলার ১৩ উপজেলায় সব ধরনের চাল কেজিতে ২ টাকা কমে বিক্রি করা হচ্ছে বলে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ কামাল হোসেন এক সাক্ষাতকারে জানিয়েছেন।

গত বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসন ও খাদ্যনিয়ন্ত্রক কার্য়ালয়ের আয়োজনে জেলা প্রশাসক সন্মেলন কক্ষে জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঙ্গে জেলার মিল মালিকদের ৩ ঘন্টা ব্যাপী আলোচনা শেষে মিল মালিকরা প্রতি কেজি চাল ২ টাকা কমে বিক্রি করার আশ্বাস দেন।

খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার শুক্রবার দিনব্যাপী ৫টি অটোরাইস মিল ও দিনাজপুর সি এস ডি খাদ্য গুদাম পরিদর্শন করেন। এসময় বিভিন্ন হাট-বাজার পরিদর্শন করে দেখা গেছে প্রতি কেজি চাল এক সপ্তাহের ব্যবধানে ২ টাকা কমে ক্রেতারা ক্রয় করছেন।

মঙ্গলবার সকালে দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কামাল হোসেন এক সাক্ষাতকারে জানান, খাদ্য মন্তনালয়ের আদেশে দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের দিক নির্দেশনায় দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ২৩ দিনে ৫২ বার অভিযান চালিয়ে ১৪ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করে গুদামঘর সীলগালা করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন হাট-বাজারে প্রতি কেজি চাল এক সপ্তাহের ব্যবধানে ২ টাকা দর কমে ক্রেতারা ক্রয় করছেন। তবে চাল ব্যবসায়ীদের বেশি দামে চাল বিক্রি করার আর কোনো সুযোগ নেই। ব্যবসায়ীদের উপর বিশেষ নজরদারি রাখা হয়েছে।

দিনাজপুর,নজরদারি,চাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত