ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশে আশ্রয় নেয়া বিজিপির ৩৩০ সদস্যকে হস্তান্তর বৃহস্পতিবার

বাংলাদেশে আশ্রয় নেয়া বিজিপির ৩৩০ সদস্যকে হস্তান্তর বৃহস্পতিবার

মিয়ানমারের অভ্যন্তরে চলমান যুদ্ধে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া বিজিপির ৩৩০ সদস্যকে আগামীকাল বৃহস্পতিবার সকালে মিয়ানমারের কাছে হস্তান্তর করা হচ্ছে। কক্সবাজারের উখিয়ার ইনানীস্থ বঙ্গোপসাগরের উপকুলের নৌবাহিনীর জেটি ঘাট এলাকা দিয়ে এসে মিয়ানমারে হস্তান্তর করা হবে।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এক ক্ষুদে বার্তায় বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি বিস্তারিত কিছুই বলেননি।

বিজিবিসহ একাধিক সূত্র বলছে, মিয়ানমারের অভ্যন্তরে চলমান যুদ্ধের প্রেক্ষিতে গত ৪ ফেব্রুয়ারি থেকে বিগত কয়েক দিনে বিজিপির ৩৩০ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন। যেখানে বিজিবির অধিনে আহত এসব বিজিপি সদস্যদের চিকিৎসা প্রদান করা হয়। উভয় দেশের আলোচনার প্রেক্ষিতে মিয়ানমারের নৌ বাহিনীর একটি জাহাজ বাংলাদেশের সীমানায় আসবে। জাহাজটি গভীর সাগরে অবস্থান করবে। আশ্রয়রত ৩৩০ জনকে পৃথক নৌ যানে ওই জাহাজে নিয়ে গিয়ে হস্তান্তর করা হবে। বৃহস্পতিবার সকালে ৮ টায় এ প্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে।

এদিকে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুমের তুমব্রু ও ডেকুবনিয়া সীমান্ত পরিস্থিতি গত মঙ্গলবার রাত থেকে স্বাভাবিক আছে বলে জান গেছে। তবে মাঝে মধ্যে তুমব্রু সীমান্তের ওপারে থেমে থেমে ফাঁকা গুলির শব্দ শোনা যাচ্ছে।

বিজিপি,হস্তান্তর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত