ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে ধানক্ষেত থেকে শিশু ছাত্রীর মরদেহ উদ্ধার

সৎ বাবাসহ গ্রেফতার ২
সিরাজগঞ্জে ধানক্ষেত থেকে শিশু ছাত্রীর মরদেহ উদ্ধার

সিরাজগঞ্জের সলঙ্গা থানার ওলিদহ পশ্চিমপাড়া গ্রামের ধান ক্ষেতে পুঁতে রাখা শিশু ছাত্রী সানজিদা খাতুনের (৯) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে একই এলাকার আমসড়া গ্রামের শাহিনের মেয়ে ও স্থানীয় একটি মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় জড়িত ওলিদহ গ্রামের নুরালের ছেলে সৎ বাবা শরিফুল (৪২) ও আবু হানিফের ছেলে প্রতিবেশী মামা হাসমতকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। সলঙ্গা থানার ওসি এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত ছাত্রীর মা জরিনা খাতুনের প্রথম স্বামী শাহিনের সাথে বিবাহ বিচ্ছেদ হয়। পরবর্তীতে শরিফুলের সাথে জরিনার বিয়ে হয় এবং সে শরিফুলের চতুর্থ স্ত্রী। তাদের বিয়ের পর কিছুদিন ভালোভাবে সংসার চলে আসছিল। একপর্যায়ে তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয় এবং এরই জের ধরে স্বামীর বাড়ি থেকে দেড় মাস আগে জরিনা বাবার বাড়ি চলে যায়। শরিফুল তার স্ত্রীকে ফিরিয়ে আনতে চেষ্টা করে ব্যর্থ হয়। এতে শরিফুল ক্ষিপ্ত হয়ে জরিনার প্রতিবেশী ভাই হাসমতের সহযোগীতায় শিশু সানজিদাকে অপহরণের পরিকল্পনা করে। এ পরিকল্পনায় গত ১০ ফেব্রুয়ারি সকালে ওই শিশু ছাত্রী মাদরাসায় যাওয়ার পথে তার সৎ বাবা ও প্রতিবেশী মামা চিপসের প্রলোভন দেখিয়ে অপহরণের চেষ্টা করে। এ সময় সানজিদা চিৎকার করলে তাকে গলাটিপে হত্যার পর ওই কবরস্থানের জঙ্গলে মরদেহ ফেলে রাখে।

তিনি আরও জানান, ওইদিন রাতে তারা মরদেহটি পাশের একটি ধান ক্ষেতে পুঁতে রাখে। তাকে বহু খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে পরদিন তার নানা জহুরুল ইসলাম থানায় জিডি করেন। এ জিডির পর পুলিশ বুধবার রাতে ওই ২ জনকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ধান ক্ষেত থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয় এবং মরদেহটি শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

এ ঘটনায় এলাকায় ব্যাপক শোকের ছায়া নেমেছে। এ ব্যাপারে ওই শিশুর মা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

সিরাজগঞ্জ,শিশু,মরদেহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত