নাটোরে বাউয়েট ছাত্রের আত্মহত্যা

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩০ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় তাহমিদ হাসান নাসিম (২১) নামে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে বাগাড়িপাড়া উপজেলার বাউয়েট ক্যাম্পাসের বড়াল হলের নিজ কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত তাহমিদ হাসান নাসিম রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ডাঙাপাড়া (জিউপাড়া) গ্রামের আবুল কালাম আজাদের ছেলে। তিনি বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

তাহমিদ হাসান নাসিম প্রেমঘটিত কারণে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নান্নু খান।

সহপাঠিরা জানান, তাহমিদ হাসান নাসিম প্রায় এক বছর আগে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে ভর্তি হন। তিনি বাউয়েট ক্যাম্পাসের বড়াল হলের ৩১৫নং রুমে থাকতেন। সহপাঠিরা তাকে দেখতে না পেয়ে রুমের দরজায় গিয়ে ডাকাডাকি করতে থাকেন। কিন্তু তার কোনো সাড়া না পেয়ে পেছনের জানালায় উঁকি দিয়ে তাকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে চিৎকার দেয়। পরে ক্যাম্পাসের ছাত্র ও শিক্ষকরা মিলে রুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করে কাদিরাবাদ ক্যান্টনমেন্টের সিএমএইচে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তাকে স্থানীয় মজুমদার ক্লিনিকে নিয়ে যাওয়া হলে সেখানকার ডাক্তার মৃত ঘোষণা করে। পরে পুনরায় কাদিরাবাদ ক্যান্টনমেন্টের সিএমএইচে নিয়ে যাওয়া হয়। 

বাগাতিপাড়া মডেল থানার কর্তকর্তা (ওসি) নান্নু খান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীর রুমের সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দেওয়া ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ ময়নাতদন্তের নাটোর আধুনিক সদর হাসপাতলে প্রেরণ করা হয়েছে।