মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর মৃত্যুবার্ষিকীতে মিলাদ মাহফিল

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট নাট্যাভিনেতা মরহুম মোহাম্মদ আলী, তার ভাই হযরত আলী, বাবা’মা’ও ভাই বোনসহ সকল মৃত মুসলমানের রুহের মাগফেরাত কামনায় কোরআন খতম-মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১৬ফেব্রুয়ারী) বাদ আছর শহরের বিভিন্ন মসজিদে মুক্তিযোদ্বা মোহাম্মদ আলী স্মৃতি সংসদ ও পরিবারের পক্ষ থেকে এ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এতে অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান, মরহুমের পরিবারের লোকজন, আত্মীয় স্বজন, শুভাকাঙ্খি,মুক্তিযোদ্বা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের সকল সদস্যবৃন্দ, এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

মিলাদ মাহফিলের আলোচনায় বক্তারা বলেন,মুক্তিযোদ্বা মোহাম্মদ আলী ও হযরত আলী ২জনই ভাল মানুষ ছিলেন। আজও আমরা তাদের স্মরন করি। বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ আলী স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করায় একটি স্বাধীন সার্বভৌমত্ত বাংলাদেশ পেয়েছি। যার ফলে আমরা সবাই আজ স্বাধীন ভাবে এদেশে বসবাস করতে পারছি।  

বাংলা ভায়ায় কথা বলতে পারছি। কিন্তু তিনি আজ আমাদের মাঝে নেই। তিনি স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে একটি স্বাধীন দেশ ও লাল সবুজের পতাকা উপহার দিয়ে গেছেন। মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযুদ্ধ এ দেশে বারবার হবে না। যারা মুক্তিযুদ্ধ করে লাল সবুজ পতাকার স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছে তারা সত্যিকার অর্থে ভাগ্যবান ছিলো। তাদের স্বশ্রদ্ধাভরে জাতী ও দেশ স্বরণ করে আসছে। মিলাদ ও দোয়ায় মরহুম মোহাম্মদ আলী, তার ভাই মরহুম হযরত আলী, পিতা মোহাম্মদ জুলফিকার আলী, মাতা বেগম সৈয়দেন্নেছাসহ সকল মৃত মুক্তিযোদ্বা ও ভাষা শহীদদের এবং আত্মীয় স্বজন ও পৃথিবীর সকল মৃত মুসলমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে শহরের বকুলতলা রেলওয়ে জিলানী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ হযরত মাওলানা ওবায়েদুল্লাহ্ সাহেব দোয়া করতে গিয়ে বলেন মরহুম মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এদেশের জন্য যুদ্ধ করে অনেক অবদান রেখে গেছেন। আজ তিনি নেই, আমরা খোদার দরবারে তার ও সকল মৃত মানুষের রূহের মাগফিরাত কমনা করি এবং তাকে আল্লাহ যেন জান্নাতবাসী করেন তার জন্য দোয়া চেয়ে মুনাজাত করেন।

শহরের পশ্চিম নাজির পাড়া ছৈয়ালবাড়ী রোডস্থ আলী রাজা সমজিদের দোয়া  ও মুনাজাত পরিচালনা করেন, মসজিদের পেশ ইমাম ও খতিব  হাফেজ হযরত মাওলানা আলহাজ্ব মো. ইসমাইল হোসেন, রেলওয়ে জিলানীয়া জামে মস্জিদে মিলাদ ও দোয়ায় মুনাজাত পরিচালনা করেন খতিব হাফেজ মাওলানা ওবায়েদুল্লাহসহ শহরের বিভিন্ন মস্জিদের ইমাম, পেশ ইমামগণ ও ধর্মপ্রাণ মুসলমানরা মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী,তার ভাই হযরত আলী,বাবা’মা’ও ভাই বোনসহ সকল মৃত মুসলমানের রুহের মাগফেরাত কামনা করে তাদের জন্য দোয়া করেন। এছাড়া তার পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনসহ সকলের মঙ্গল কামনা ও মোহাম্মদ শওকত আলীসহ সকলের আশুরোগ মুক্তি কামনা করে খোদার দরবারে বিশেষ প্রার্থনা করেন। পরে সকলের মাঝে তবারুক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে দোয়া ও মুনাজাতে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক সমজিদ কমিটির উপদেষ্টা আলহাজ্ব মো. সফিউদ্দিন আহমেদ, ড্যাফোডিল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সমজিদ কমিটির সভাপতি শিক্ষাবীদ আলহাজ্ব মোাহাম্মদ নূর খান, চাঁদপুর প্রসক্লাবের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক,আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও চাঁদপুর কন্ঠের বিশেষ প্রতিনিধি মোহাম্মদ শওকত আলী, সমজিদ আলী রাজার মসজিদ কমিটির যুগ্ন সাধারন সম্পাদক মো: মুসলিম মাস্টার, কোষাধ্যক্ষ মো. শামছুদ্দিন ভুইয়া বুলবুল, মুয়াজ্জেম মো.মনির হোসেন, মো. রাসেল মৃর্ধা, জিলানী মসজিদের ছানী ইমাম মাওলানা ইয়াকুব আলী, প্রান চাঁদপুরের পরিবেশক মো. হাসান আলী সেন্টু, মো. ওমর আলী বুলবুল, মো. আব্দুল হান্নানসহ পালবাজারের অসংখ্য ব্যবসায়ী ও বিভিন্নস্থরের সুধিজন উপস্থিত ছিলেন।