‘শিশুদের প্রথম-দ্বিতীয় হবার প্রতিযোগিতা নয়, জ্ঞান অর্জনের জন্য পড়াশুনা করতে হবে’

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০০ | অনলাইন সংস্করণ

  কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

প্রতিটি শিশুকে শিক্ষা জীবন শুরু হলেই আমরা প্রথম দ্বিতীয় হবার প্রতিযোগিতায় নামিয়ে দেই। কিন্তু প্রকৃত পক্ষে শিক্ষা হচ্ছে জ্ঞান অর্জন করা। শিশুদেরকে প্রতিযোগিতায় না নামিয়ে সঠিক জ্ঞান অর্জনের জন্য পড়াশোনা করাতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধু এবং বঙ্গতাজের সোনার বাংলা ও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।

আজ শনিবার ১৭ (ফেব্রুয়ারি) দুপুরে তাজউদ্দীন আহমদ এন্ড সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের বই পড়া কর্মসূচীর পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০২৩ এর সভাপতির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এসব কথা বলেন। 

উপজেলার তরগাঁও ইউনিয়নের লতাপাতা বাজারে আইবুবুর রহমান খান অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে পারভেজ আহমেদের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের সহ-সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

তিনি বলেন, বই মানুষের মনকে ঐশ্বর্যবান করে তোলে। বই মানুষকে জ্ঞানের সপ্ন দেখায়। একমাত্র বই পারে শিশুদের হাত থেকে জাতি ধংসের ডিভাইস কেড়ে নিতে। বইয়ের ভেতরে ছড়িয়ে আছে জ্ঞান বিজ্ঞান সহ মানব জীবনের অতীত-বর্তমানের নানা ঘটনা তাই পাঠ্যবই এর পাশাপাশি আপনার সন্তানকে অন্যান্ন বইও পড়তে দিন।

উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের কোষাধক্ষ্য রাজীব হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমানত হোসেন খান, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান রৌশনারা সরকার প্রমুখ।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে তাজউদ্দীন আহমদ এন্ড সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে কাপাসিয়ার ১১টি ইউনিয়নের ৮৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এই বই পড়া কর্মসূচী পরিচালিত হচ্ছে।