ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে ছিনতাই হওয়া ৪০টি শূকর উদ্ধার, গ্রেফতার ৫

সিরাজগঞ্জে ছিনতাই হওয়া ৪০টি শূকর উদ্ধার, গ্রেফতার ৫

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরাঞ্চলে বাথান থেকে ছিনতাই হওয়া ৪০টি শূকর উদ্ধার করেছে পুলিশ। ছিনতাই কাজে ব্যবহৃত একটি ট্রাক এবং ছিনতাই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো, মানিকগঞ্জের বাচ্চু মিয়া (৩২), ময়মনসিংহের বিনয়চন্দ্র দাস(৩৮), নূর মোহাম্মদ (২৮), নীলফামারীর পলাশ চন্দ্র রায় (২৮) ও ব্রাহ্মণবাড়িয়ার আল মামুন (৩০)। চৌহালী থানার ওসি শ্যামল কুমার দত্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, গত ১৫ ফেব্রুয়ারি রাতে ওই চরাঞ্চলের বিনানইতে অস্থায়ী বাথান থেকে বিভিন্ন বয়সের ৭০ টি শূকর ছিনতাই করে ট্রাকে তুলে নিয়ে যায় ওই চক্র। পরদিন ভোর রাতে এ অভিযোগের ভিত্তিতে পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলের দিক নির্দেশনায় একদল পুলিশ গাজীপুর, নরসিংদী, ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যমতে ট্রাকসহ ৪০টি শূকর উদ্ধার করা হয়েছে এবং ৩৬ ঘন্টার মধ্যে এ শূকরগুলো উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শূকরগুলোর মূল্য প্রায় ৫ লাখ টাকা। তবে ছিনতাই হওয়া আরো ৩০টি শূকর উদ্ধারে চেষ্টা চলছে।

এ ব্যাপারে উত্তম কুমার বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেছেন।

এদিকে ওই ছিনতাই চক্রের অন্যতম নেতা বিনয় চন্দ্র দাসের নামে বিভিন্ন জেলায় আরো ৮টি মামলা রয়েছে। সেসব মামলায় তিনি গ্রেফতারি পরোয়ানাভূক্ত আসামী বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত