ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির আমলে ধ্বংস হওয়া রেলকে পুনঃজীবিত করেছেন প্রধানমন্ত্রী: রেলপথমন্ত্রী

বিএনপির আমলে ধ্বংস হওয়া রেলকে পুনঃজীবিত করেছেন প্রধানমন্ত্রী: রেলপথমন্ত্রী

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনা করে বিএনপি আমলে ধ্বংস হওয়া রেলকে পুনঃজীবিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি চেষ্টা করছেন রেলকে সুন্দরভাবে সাজাতে। তার নির্দেশনা অনুযায়ী রেলকে সাজানোর জন্য আমরা কাজ করছি। শ্রমিক সংকট নিরসনের জন্য নতুন লোক নিয়োগ করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে, রেলের উন্নয়নে তাদেরকে কাজে লাগানো হবে ।

প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের অংশীদার হওয়ার জন্য কাজ করছে। ওয়ার্কশপ গুলিকে আরও কর্মক্ষম ও আধুনিকভাবে সম্প্রসারিত করার জন্য কাজ চলমান রয়েছে। বাংলাদেশ রেলওয়ে হলো একটি পরিবার। এখানে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগণ সেই পরিবারের সদস্য। নিজ পরিবারের মত ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাইতে হবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ঈশ্বরদী লোকসেড পরিদর্শন ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস ও বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় সরজমিনে পরিদর্শন শেষে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয়ের সভা কক্ষে কর্মকর্তা গনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, প্রাইভেট অরগানাইজেশন গুলি ভালো কাজ করে বিধায় তাদের কখনো লোকসান হয় না। রেলেকে নিজের মনে করে আন্তরিকভাবে কাজ করলে, রেল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। অন্যেরা যদি পারে, আমরা কেন রেলের পরিবর্তন করতে পারবো না, আমরা অবশ্যই পারব। মানুষ ট্রেনে যাওয়ার সুযোগ পেলে অন্য কোন পরিবহন ব্যবহার করতে চায় না। আমরা এই সুযোগটাকে কাজে লাগিয়ে রেলের আয় বৃদ্ধি করতে পারি। রেলের সমস্যাগুলো সমাধান করতে পারলে ও আয় বৃদ্ধি হলে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জীবনমানের পরিবর্তন হবে। তার জন্য যাত্রীদের সেবা নিশ্চিত করতে হবে, যাতে মানুষ নির্বিঘ্নে পরিচ্ছন্নভাবে ট্রেনে যাতায়াত করতে পারে সেই দিকে খেয়াল রাখতে হবে।

এসময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, পাবনার অতিরিক্ত পুলিশ (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম, ঈশ্বরদী উপজেলা নিবাহী অফিসার (ইউএনও) সুবীর কুমার দাস, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ প্রমুখ ।

এর আগে মন্ত্রী শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে সড়কপথে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ের ভিআইপি রেস্টহাউসে পৌঁছে রাত্রীযাপন করেন। সকাল সোয়া ১১টায় তিনি ঈশ্বরদী লোকোমোটিভ কারখানায় আসেন। সেখানে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পাবনা জেলা প্রশাসন, ঈশ্বরদী উপজেলা প্রশাসন, বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা ও শ্রমিকলীগ নেতৃবৃন্দ।

পরে মন্ত্রী পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) কক্ষে এক মতবিনিময়ে অংশ নেন।

রেলপথ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত