ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন দারিদ্র্য হ্রাসকরণে রংপুরে অঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন দারিদ্র্য হ্রাসকরণে রংপুরে অঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে অঞ্চলিক কর্মশালা রংপুর ব্র্যাক লানিং সেন্টারে অনুষ্ঠিত হয় ।

আজ রোববার সন্ধ্যায় রংপুর আঞ্চলিক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি ছিলেন কৃষি সচিব ওয়াহিদা আক্তার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকার খামার বাড়ির মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হার্টিকালচার উইং পরিচালক কে জে এম আব্দুল আউয়াল, প্রকল্প পরিচালক ডক্টর মোছা: আক্তার জাহান কাকন, রংপুর আঞ্চলের কৃষি সম্প্রসারণ অদিপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ ওবায়দুর রহমান । এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো; রিয়াজুল ইসলাম , মাসরুম উদ্যোক্তা শফিউর হানান প্রমূখ ।

প্রধান অতিথি বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা , দারিদ্রমুক্ত এবং পুষ্ঠি সমৃদ্ধ একটি জাতি গঠনের । সেই স্বপ্নকে বাস্তবায়নে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী সেখ হাসিনা । তিনি বলেন বাংলাদেশের জমির অপ্রতুলতা, বেকারত্ব, পুষ্ঠিহীনতা , মাথাপিছু আয়ের স^ল্পতা ,মহিলাদের আত্মকর্মসংস্থান,সর্বোপরি দারিদ্য্র বিমোচন বিষয় বিবেচনায় মাসরুম একটি সম্ভাবনাময় ফসল ।

মাশরুম চাষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত