ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

নারায়ণগঞ্জে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

নারায়ণগঞ্জে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শ্রদ্ধাভরে ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২ টা ১ মিনিটে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরবর্তীতে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: আফম মুশিউর রহমান, জেল সুপার মোঃ মোকাম্মেল হোসেন, নৌ পুলিশ সুপার মিনা মাহমুদা, নারায়ণগঞ্জস্থ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আহসান হাবীব, এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলান তুহিন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সম্পা সাহা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহমুদ খান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ আসাদুজ্জামান সরদার, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মুহাম্মদ ফারুক আহম্মেদ, জেলা মৎস কর্মকর্তা ড. ফজলুল কাবীরসহ ফুলেল শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে হাজির হন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা পরিষদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তর, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। ফুলেল শ্রদ্ধা নিবেদনের শুরুতে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। বুধবার ২১ ফেব্রুয়ারি ভোর থেকে স্কুল কলেজ, বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও সংগঠনের নেতৃবৃন্দরা ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেন ভাষা শহীদদের।

২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এবং সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহের ভবনে ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাতের জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। নারায়ণগঞ্জ টাউন হল প্রাঙ্গণে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে বইমেলার উদ্বোধন করা হয়। পরে শহিদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনু্ষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ,শহীদ,স্মরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত