ফরিদগঞ্জে পাগলা কুকুরের আক্রমনে আহত ৩০

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি



চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ব্যাপক আকারে কুকুরের উপদ্রব বেড়েছে। এ উপজেলার বিভিন্ন স্থানে পাগলা কুকুরের আক্রমনে পুরুষ, মহিলা, কিশোর ও শিশুসহ কমপক্ষে ৩০জন আহত হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার রূপসা উত্তর, রূপসা দক্ষিণ এবং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন স্থানে কুকুর আক্রমনের এ ঘটনা ঘটেছে।

আহতের মধ্যে ২০জন ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, রূপসা দক্ষিণ ইউনিয়নের রূপসা উত্তর ইউনিয়নের বারপাইকা, বদরপুর, রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী, গৃদকালিন্দিয়া বাজার এলাকা, ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নে চর রামপুর ও হর্ণি র্দুগাপুর গ্রামে সকাল থেকে কুকুড়ের কামড়ের শিকার হয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষজন। এর মধ্যে জখম অবস্থায় গৃদকালিন্দিয়ার তাসলিমা (১৬), আনিকা (৩০), লোকমান (৭০), নুরুল ইসলাম (৭০), দক্ষিণ বদরপুরের রাহাত (২০), চর রামপুরের রুহুল আমিন(৭০),  চরমান্দারীর তাহমিনা(২১), তাসলিমা (২০),আ: সাত্তার (৬৫),  বারপাইকা গ্রামের রেখা (৪০), বদরপুর গ্রামের খাদিজা (৩৩), হর্ণি দুর্গাপুর গ্রামের রৌশন আরা (৬০), ফারিহা (৩) ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়। বাকী আহতরাও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

বারপাইকা এলাকার মানুষজন জানান, সকাল থেকেই কুকুরের কামড়ের খবরে আমরা সকলে আতঙ্কিত হয়ে পড়ি। অন্তত ৩০ জনের বেশি লোক কুকুকের কামড়ের শিকায় হয়েছে বলে জানতে পেরেছি।  স্কুলগামী শিক্ষার্থীদের নিয়ে এসময় অভিভাবকদের ছুটাছুটি করতে দেখা গেছে। 

রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শরীফ হোসেন খান জানান, বুধবার সকাল থেকে বিভিন্ন স্থানে কুকুড়ের কামড়ে লোকজন আহত হয়েছে বলে জানতে পেরেছি।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)  ডা. মুজাম্মেল হোসেন জানান, হঠাৎ করেই বুধবার সকাল থেকে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে কুকুড়ের কামড়ে আহত রোগী আসা শুরু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তত ২০ জনরোগী চিকিৎসা নিয়েছেন। ফরিদগঞ্জ পৌর কর্তৃপক্ষ এ ব্যপাারে সহযোগিতা করেছেন।