ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে বিপিএম পদক পেলেন দুই পুলিশ কর্মকর্তা

সিরাজগঞ্জে বিপিএম পদক পেলেন দুই পুলিশ কর্মকর্তা

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর দুটি ট্রিপল মার্ডারের ঘটনায় দ্রুত সময়ে রহস্য উদঘাটন করায় দুই পুলিশ কর্মকর্তা পেলেন ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের প্রথম দিনের অনুষ্ঠানে তাদেরকে এ সম্মানসূচক পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অবদানের জন্য এ বছর পুলিশ বাহিনীর ৪০০ পুলিশ সদস্য বিপিএম ও পিপিএম পদক পেয়েছেন।

সিরাজগঞ্জে বিপিএম পদকপ্রাপ্তরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সামিউল আলম ও জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মো. জুলহাজ উদ্দিন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পুলিশ সুপার আরিফুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), দিক নির্দেশনায় ২০২২ সাল থেকে ২০২৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত অতিরিক্ত পুলিশ সুপার ও গোয়েন্দা পুলিশের পরিদর্শকের নেতৃত্বে বেশ কিছু ক্লু-লেস মামলার রহস্য উদঘাটন করেন। এরমধ্যে ২৪ ঘণ্টার ব্যবধানে বেলকুচির ট্রিপল মার্ডারের রহস্য উদঘাটন ও মাত্র ১২ ঘন্টায় তাড়াশের ট্রিপল মার্ডারের রহস্য উদঘাটনের বিষয়টি ছিল অন্যতম। এছাড়া তাড়াশের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুসকে গুলি করে হত্যার ঘটনায় সর্বহারা দলের বড় একটি দল গ্রেপ্তার করা হয়। এ সাফল্যসহ একাধিক ক্লু-লেস হত্যা মামলা, পুলিশের গাড়িতে ডাকাতি, উল্লাপাড়ায় বাস ডাকাতি, মোবাইলভিত্তিক আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান রকেট এজেন্টকে গুলি করে ডাকাতিসহ একাধিক ডাকাতির রহস্য উদঘাটন করে প্রায় ২২ ডাকাতকে গ্র্রেপ্তার করা হয় এবং উদ্ধার হয় একটি বদেশি পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, একটি রিভলভার, তিনটি থ্রি-নট-থ্রি রাইফেল, একটি এসএমজি, সাউন্ড গ্রেনেড, গুলি, ম্যাগজিনসহ বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র এবং কয়েকটি মাদকের বড় চালান জব্দ ও শীর্ষ মাদক কারবারি গ্রেফতাওে ভূমিকা রাখেন।

এদিকে পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষে ঘোষিত বিপিএম-পিপিএম পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। এ নামের তালিকায় রয়েছেন সিরাজগঞ্জের ওই ২ পুলিশ কর্মকর্তা। মঙ্গলবার রাজারবাগ পুলিশ গ্রাউন্ডে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে পদকপ্রাপ্ত কর্মকর্তাদের মেডেল পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগেও জুলহাজ উদ্দীন বিপিএম, পিপিএম পদক ও ২ বার আইজিপি ব্যজ লাভ করেছেন।

পদকপ্রাপ্ত ওই ২ কর্মকর্তা সাংবাদিকদের বলেন, পুলিশে চাকরির মাধ্যমে যেখানেই দায়িত্ব পাই মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করি। যেকোনো পুরস্কার দায়িত্ব পালনে উৎসাহিত করে। এ পদক দিয়ে আমাদের আরো অনুপ্রাণিত করা হচ্ছে। এ জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তারা।

সিরাজগঞ্জ,বিপিএম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত