ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইজি ব্যাজ পেলেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল

আইজি ব্যাজ পেলেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল

প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ বা আইজি’স ব্যাজ পেয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম-সেবা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্র্যাউন্ডে তাঁদের এ ব্যাজ পরিয়ে দেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম(বার), পিপিএম।

চাঞ্চল্যকর ও আলোচিত ডাকাতির রহস্য উদঘাটন, অস্ত্র উদ্ধার, মানব পাচারকারী চক্রের সদস্য সহ ডাকাত ও সন্ত্রাসী গ্রেফতার সংক্রান্তে অনেকগুলো সফলতার সাক্ষর রেখেছেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল। একের পর এক চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন ও নানা সফল অভিযানে সর্বমহলে প্রশংসিত হয়েছেন পুলিশের এ কর্মকর্তা। যার দরুন পুলিশ প্রশাসনের প্রতি সাধারণ মানুষের আস্থা বেড়েছে।

প্রাপ্ততথ্য মতে, টেকনাফে বিয়ে বাড়ীতে ডাকাতির ঘটনার রহস্য উদঘাটনসহ ৭ জন ডাকাতকে গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার, টেকনাফে শিশু নোমান হত্যা মামলার (ক্লু-লেস) রহস্য উদঘাটন ও আসামী গ্রেপ্তার এবং উখিয়ায় ৪ বছরের অপহৃত রোহিঙ্গা শিশু উদ্ধার ও অপহরণকারী অভিযানে নেতৃত্ব প্রদান করেন এই পুলিশ কর্মকর্তা।

উখিয়া ও টেকনাফ থানাধীন গহীন পাহাড়ী এলাকায় বিভিন্ন ঘটনায় অপহৃত আটজন ভিকটিমকে উদ্ধার এবং মুচনি রোহিঙ্গা ক্যাম্প হতে পাহাড়ের পাদদেশে অভিযান পরিচালনা করে অপহৃত ৩ বনকর্মী উদ্ধার ও অপহরণকারী ফয়সালকে দুইটি একনলা বন্দুক ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেফতার অভিযান পরিচালনা করেন তিনি।

মায়ানমার, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে মানব পাচার চক্রের অন্যতম মূলহোতা আজিজুল হককে গ্রেপ্তার এবং টেকনাফের রাজারছড়া এলাকায় অজ্ঞাতনামা ডাকাত কর্তৃক তিনবন্ধু অপহরনের ঘটনায় শফি আলম ও ইয়াছিন আরাফাত নামে দুই রোহিঙ্গা গ্রেফতার ও ভিকটিম রুবেল এর ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধারসহ আসামী গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব প্রদান করেন তিনি।

অন্যদিকে উখিয়া-টেকনাফ থানাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের আইনমান্যকারী সুনাগরিক, দেশপ্রেমিক ও ভালো মানুষ হিসেবে বড় হওয়ার লক্ষ্যে উৎসাহিতকরণে বিশেষ সচেতনতা সভা আয়োজন করেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম-সেবা।

বিশেষ করে শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের মাদক, ইভটিজিং, গুজব, বাল্যবিবাহ, যৌতুক, ছিনতাই, নারী ও শিশু নির্যাতন, শিশু আইন ও কিশোর অপরাধসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের করণীয় ও বর্জনীয় সংক্রান্তে বিফ্রিং করেন তিনি।

বুধবার সন্ধ্যায় এক প্রতিক্রিয়ায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) রাসেল পিপিএম-সেবা তাঁর এই কৃতিত্বের জন্য আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন এবং মাননীয় প্রধানমন্ত্রী, আইজিপি , ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং পুলিশ সুপার কক্সবাজার মহোদয়দেরসহ উখিয়া টেকনাফ থানার সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডিআইজি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত