মানিকগঞ্জে তিন হাসপাতাল বন্ধ ঘোষণা 

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ১৮:৫১ | অনলাইন সংস্করণ

  মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে অপর্যাপ্ত কাগজপত্র, অদক্ষ জনবল ও অপরিচ্ছন্নতাসহ বিভিন্ন অভিযোগে তিনটি হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। 

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মানিকগঞ্জের বাসস্ট্যান্ড এলাকার মা ও শিশু হাসপাতাল, মানিকগঞ্জ প্রাইম হাসপাতাল ও ফিরোজা জেনারেল হাসপাতাল পরিদর্শন করে বন্ধ ঘোষণা করেন সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী।

অভিযান সূত্রে জানা গেছে, জেলায় বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিয়মবহির্ভূতভাবে পরিচালিত হয়ে আসছে। এরই ভিত্তিতে অভিযানে নামে সিভিল সার্জন কার্যালয়। সার্বক্ষণিক ডাক্তার, ডিপ্লোমা ডিগ্রিধারী নার্স, প্রশিক্ষিত ল্যাব টেকনোলজিস্ট ও দক্ষ জনবল না থাকায় মা ও শিশু হাসপাতাল এবং মানিকগঞ্জ প্রাইম হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়। এসময় প্রশিক্ষিত  চিকিৎসক, পর্যাপ্ত এনআইসিইউ চিকিৎসা সরঞ্জাম, দক্ষ ল্যাব টেকনোলজিস্ট ও অপরিচ্ছন্নতার অভিযোগে ফিরোজা জেনারেল হাসপাতালের অপারেশন, এনআইসিইউ এবং এক্সরে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, দক্ষ জনবলের অভাব, পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম, অপরিচ্ছন্নতাসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হাসপাতাল তিনটির কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের যে সব বিষয়ে অপূর্ণতা রয়েছে তা পূরণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। ঘাটতি পরিপূর্ণ ও আমাদের নির্দেশনা বাস্তবায়িত হলে আবারও তাদের কার্যক্রম শুরুর অনুমতি দেওয়া হবে। জনস্বার্থে আমাদের এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযানে সদর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. লুৎফর রহমান, মেডিকেল অফিসার ডা.আল আমিন, ডা. পারভেজ প্রমূখ উপস্থিত ছিলেন।