ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরের চিরিরবন্দরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা ও গাড়ি ভাংচুর, আটক ৩ 

দিনাজপুরের চিরিরবন্দরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা ও গাড়ি ভাংচুর, আটক ৩ 

দিনাজপুরের চিরিরবন্দরে মঙ্গলবার বিকেলে সাবেক চেয়ারম্যান মোকাররম হোসেনের এম এইচ ইটভাটায় অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার ঘটনায় ৬ জন আহত হয়েছেন। এসময় মারধর, তিনটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আহতরা হয়েছেন দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুনায়েত আমিন রেজা, ভেকুচালক সুরুজ মিয়া, হেলপার মাসুদ ও তিনজন পুলিশ কনস্টেবল। এ ঘটনায আটক করা হয়েছে ভাটা মালিক মোকারম হোসেনের ছোট ভাই মোস্তাফিজুর রহমান, ভাটাশ্রমিক আনন্দ রায় ও শরিফুল হকসহ তিনজনকে।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান বলেন, এ সময় ম্যাজিস্ট্রেটসহ পুলিশ সদস্যরা ও ফায়ার সার্ভিস কর্মীদের ভাটায় অবরুদ্ধ করে রাখে শ্রমিকরা। খবর পেয়ে তাৎক্ষণিক চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার একেএম শরিফুল হকসহ পুলিশ তাদের উদ্ধার করে। পরে তাদের চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি বলেন, কয়েকদিন ধরে দিনাজপুরের বিভিন্ন উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করছি। মঙ্গলবার চিরিরবন্দর উপজেলার পূর্ব সাইতাঁড়ায় সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেনের এমএইচ ব্রিকস নামের একটি ইটভাটায় গিয়ে কাগজপত্র দেখাতে বলি। তারা কোনো কাগজপত্র দেখাতে না পারলে চার লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় জরিমানার টাকা না দিয়ে উল্টো ম্যাজিস্ট্রেটের সঙ্গে খারাপ আচরণ করেন ভাটা মালিক মোকারম হোসেন ও তার ছোট ভাই মোস্তাফিজার।পরে ভাটা গুঁড়িয়ে দেওয়ার সময় অতর্কিত ভাটার ইট ছুড়ে মারেন কর্মরত শ্রমিকরা। এ সময় পরিবেশ অধিদপ্তরের একটি গাড়ি ভাঙচুর করা হ। এতে পুলিশসহ ছয়জন আহত হয়। দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুনায়েত আমিন রেজা বলেন, মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দুটি, পুলিশের একটি গাড়ি ও ভেকু ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় আমিসহ তিনজন পুলিশ কনস্টেবল ও ভেকুর ড্রাইভার হেলফার আহত হন। এ ঘটনা একটি মামলা করেছি।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম শরীফুল হক বলেন, পূর্ব সাইতাঁড়া গ্রামে ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এ সময় পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়।তিনি জানান, জেলার ১৩ উপজেলায় ২৪১ ইটভাটায় ইট পোড়ানো হচ্ছে। যার মধ্যে ৬৬ ভাটার পরিবেশের ছাড়পত্র রয়েছে। বাকি ১৭৫টির কোনো ছাড়পত্র নেই।

হামলা,দিনাজপুর,চিরিরবন্দর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত