বীরগঞ্জে অসচ্ছল নারীদের মাঝে বসুন্ধরা গ্রুপের সেলাই মেশিন বিতরণ 

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সেলাই মেশিন উপহার পেলেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ২০ জন অস্বচ্ছল নারী।

উপজেলার পৌর শহরের ৬ নং ওয়ার্ড মাকড়াই গ্রামে গত বছরে বিধবা ,স্বামী পরিত্যক্তা ও অসহায় নারীদের স্বাবলম্বী করতে বসুন্ধরা শুভসংঘের প্রতিষ্ঠিত স্কুল প্রাঙ্গণে তিন মাসের প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ শেষে তাদের হাতে আনুষ্ঠানিক ভাবে বিনামুল্যে সেলাই মেশিন উপহার দেওয়া হলো।

শনিবার সকালে সেলাই মেশিন বিতরন করেন ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর -১ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ আলহাজ্ব জাকারিয়া জাকা।

সেলাই মেশিন বিতরন কালে তিনি বলেন, দেশে সামাজিক ও মানবিক কাজের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করছে বসুন্ধরা গ্রুপ। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমার নির্বাচনী এলাকার প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলে শিক্ষার মান উন্নয়নে স্কুল প্রতিষ্ঠা ও অসহায়, বিধবা, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অস্বচ্ছল নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালু করে প্রশিক্ষণের ব্যবস্থা করছে এবং প্রশিক্ষণ শেষে প্রত্যেকের হাতে বিনামূল্যে সেলাই মেশিন তুলে দেওয়া হচ্ছে এটা সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এর ফলে নারীরা নিজের পায়ে দাঁড়াতে পারছে ও স্বাবলম্বী হচ্ছে।

তিনি আরও জানান, আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে আর এই মহতি উদ্যোগ গ্রহনের জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহি, বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, উপজেলা কৃষকলীগের সভাপতি শিবলী সাদিক ,জেলা পরিষদ সদস্য রোকনুজ্জামান বিপ্লব,আওয়ামীলীগ নেতা মনোয়ার হোসেন,দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এমদাদ হক, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন, বীরগঞ্জ উপজেলা প্রতিনিধি সোহেল আহমেদ, বসুন্ধরা শুভসংঘ জেলা শাখার সভাপতি রাসেল ইসলাম সহ উপজেলা ও কলেজ শাখার শুভসংঘের বন্ধুরা।