ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২০ সহস্রাধিক মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত চাঁদপুরের ইজতেমা ময়দান

২০ সহস্রাধিক মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত চাঁদপুরের ইজতেমা ময়দান

চাঁদপুরে বিশ্ব ইজতেমার আদলে অনুষ্ঠিত স্থানীয় ইজতেমার ময়দানে আখেরি মুনাজাতে আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছিল পুরো ইজতেমার ময়দান।

আমিন আমিন ধ্বনিতে মুখরিত তিনদিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ কার্যক্রম শেষ হয়। এ সময় কাকরাইল মারকাজের সূরা প্রধান মাওলানা সৈয়দ ওয়াসিফুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

শনিবার (৯মার্চ) দৃপুরে চাঁদপুর ইজতেমার ময়দানে মোনাজাতের কার্যক্রমে এতে মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

দ্বীনের পথে মানুষকে আনার জন্য পরিবেশ কায়েম করার পাশাপাশি নবী করিম (সাঃ) এর সুন্নতের তরিকা অনুযায়ী চলার তৌফিক কামনা করেন ইমাম সাহেব। দুনিয়ার সকল মক্তব, মাদ্রাসা, দ্বীনি প্রতিষ্ঠানের হেফাজত এবং সবাইকে মানব কল্যানে খেদমত করার তৌফিক এনায়েত করা হয়। ইমাম মাওলানা সৈয়দ ওয়াসিফুল ইসলাম এ’পাঁচ মিনিটের মোনাজাতে প্রায় বিষ সহস্রাধিক মুসল্লি তাদের জীবনের সকল প্রকার গুনাহ থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লহ্র কাছে ক্ষমা চাইতে চাইতে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়।

চাঁদপুর শহরের স্টার আলকায়েতত জুট মিল সংলগ্ন বালুর মাঠে গত বৃহস্পতিবার বাদ ফজর থেকে তাবলীগ জামাতের চাঁদপুর জেলার এ ইজতেমা আরম্ব করা হয়। এ ইজতেমায় ইন্দোনেশিয়া, মালয়েশিয়া,শ্রীলংকা, মরক্কো ও ভারত থেকে আসা মেহমানরা অংশগ্রহণ করে বলে ইজতেমা কমিটি জানান। এর পূর্বো বাহরাইন ও চীনের মেহমানরাও এ ইজতেমায় অংশ নিয়ে সফর করে গেছে বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার(৭মার্চ) আম বয়ানের মধ্য দিয়ে তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু করা হয়েছিল বলে জানান, তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ। ইজতেমায় ঈমানের উপর আল্লাহর একত্ববাদ এবং রাসুল পাক (সাঃ )এর রেসালাত, আখলাক, আখেরাত, মানুষের জীবন ও আচার-আচরণ নিয়েও আলোকপাত করেন বক্তারা।

তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ আরো জানান, আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা সমাপ্ত হলো। এ ইজতেমায় আসা মুসল্লিদের মাধ্যমে প্রায় ২৫টির অধিক তাবলীগ জামাত তৈরি হয়েছে। তারা আল্লাহ্র দ্বীনের দাওয়াত দেওয়ার জন্য দেশের বিভিন্ন স্থানে সফর করবেন এবং আল্লাহর পথে মানুষকে আসার আহবান জানাবেন।

মুখরিত,চাঁদপুর,ইজতেমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত