ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তথ্য চেয়ে কারাগারে নকলার সাংবাদিক

তথ্য চেয়ে কারাগারে নকলার সাংবাদিক

দেশ রূপান্তর পত্রিকার নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানাকে মিথ্যা অভিযোগে ৬ মাসের কারাদণ্ডের প্রতিবাদে সভা করেছে প্রেসক্লাব জামালপুর ও জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্ক।

রোববার সকালে শহরের শহীদ হারুন সড়কে প্রেসক্লাব জামালপুরের অস্থায়ী কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব জামালপুরের সভাপতি সাংবাদিক আজিজুর রহমান ডলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাংবাদিক জাহাঙ্গীর আলম, সুলতান আলম, সাইদ পারভেজ তুহিন, রাজন্য রুহানী, সাইমুম সাব্বির শোভন ও সাগর ফারাজীসহ আরো অনেকে। এসময় প্রেসক্লাব জামালপুর ও জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সরকারের অবাধ তথ্য প্রবাহের সময় একজন সাংবাদিক তথ্য চাওয়ার কারনে কারাগারে রয়েছে। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। একজন ইউএনও দূর্নিতীকে ধামাচাপা দিতে ও ব্যক্তিগত আক্রোশ থেকে এমন কর্মকান্ডে জড়িয়ে গেছেন।

এসময় বক্তারা দ্রুত সাংবাদিক শফিউজ্জামান রানার মুক্তি ও নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিমের বিভাগীয় শাস্তির দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনে যাবার হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

গত ৫ মার্চ শেরপুর জেলার নকলা উপজেলা নির্বাহী কার্যালয়ে একটি তথ্য চেয়ে আবেদন করতে যান দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক শফিউজ্জামান রানা। সেখানে কথাকাটাকাটির পর ভ্রাম্যমান আদালত বসিয়ে ইউএনও’র নির্দেশে সাংবাদিক শফিউজ্জামান রানাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন এসিল্যান্ড।

কারাগার,সাংবাদিক,নকলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত