ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে অপারেশন করাতে গিয়ে প্রাণ গেল শিশুর

নারায়ণগঞ্জে অপারেশন করাতে গিয়ে প্রাণ গেল শিশুর

নারায়ণগঞ্জ শহরে আল-হেরা জেনারেল হাসপাতাল নামে একটি হাসপাতালে ভুল চিকিৎসায় মোস্তাকিম (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (১০ মার্চ) সকালে শহরের খানপুর এলাকায় অবস্থিত ওই ক্লিনিকে এ ঘটনা ঘটে। এই ঘটনার পরপরই হাসপাতালের লোকজন সকলে গাঁ ঢাকা দিয়েছে। নিহত মোস্তাকিম সদর উপজেলার বক্তাবলীর মধ্যনগর এলাকার রমজান আলীর ছেলে।

এর আগে শনিবার খানপুর এলাকায় আল-হেরা নামে ক্লিনিকে ভর্তি করানো হয় মোস্তাকিমকে। তার টনসিলের অপারেশনও হয় সেখানে। সকালে এসে তার মরদেহ ওটি রুমে দেখতে পায় পরিবার।

নিহতের বাবা রমজান আলী বলেন, বাচ্চার টনসিলের অপারেশন করেছে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন। রাতে অপারেশন হলেও সকালে আমরা হাসপাতালে এসে ওটি রুমে দেখি ছেলেকে রাখা, তখনো তার জ্ঞান ফেরেনি। তবে সে কোন সাড়া শব্দ করছিলনা। এসময় হাসপাতালে কোন চিকিৎসক, নার্স কাউকে আমরা খুঁজে পাইনি। ক্লিনিক ও চিকিৎসকের অবহেলায় মৃত্যুর এ ঘটনা ঘটেছে। আমরা সঠিক তদন্ত ও বিচার চাই।

তবে মালিক পক্ষের কবির নামে একজন বলেন, শিশুটির স্বজনদের ভুলের কারণে রোগীর মৃত্যু হয়েছে। যেহেতু এটা টনসিলের অপারেশন ছিলো তাই আমরা রোগীর স্বজনদের বলা হয়েছিলো তরল খাবার ছাড়া অন্য কোনো খাবার যেন না দেয়। স্বজনরা সকালে তরল খাবারের সাথে সাথে কেক খাওয়ায়। যার কারণে শিশুটির শ্বাসনালির কোনো এক জায়গায় খাবারটি আটকে যায় এবং দম বন্ধ হয়ে মারা যায়।

নারায়ণগঞ্জ সদর থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুস মৃধা বলেন, আমরা ৯৯৯ এ ফোন পেয়ে এখানে এসেছি। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেই সাথে রোগীর স্বজনদের সাথে কথা বলেছি। এখন পরিবার যদি অভিযোগ দেয় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নারায়ণগঞ্জ,অপারেশন,প্রাণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত