ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হিলি বন্দর দিয়ে আবারও আলু আমদানি শুরু 

হিলি বন্দর দিয়ে আবারও আলু আমদানি শুরু 

এক মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আবারো আলু আমদানি শুরু হয়েছে। গতকাল বিবেল সাড়ে ৫ টা থেকে ভারতীয় আলু বোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করে। প্রথম দিনে ভারতীয় ৩টি ট্রাকে ৬৯ মেট্রিক টন আলু আমদানি হয়েছে এ স্থলবন্দর দিয়ে।

আলু আমদানিকারক কবির হোসেন বাবু বলেন, আমরা ৩ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আলু আমদানি করেছিলাম। কিন্তু লোকসান দেখা দেওয়ায় এক মাস আমদানি বন্ধ রাখি। বর্তমানে দেশি আলুর দর একটু বেশি হওয়ায় বাজার নিয়ন্ত্রণে আবারও আলু আমদানি শুরু করেছি। প্রথম দিনে আমরা ৬৯ মেট্রিন টন আলু আমদানি করেছি।

হিলি উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, দেশে আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে ১ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। হিলি বন্দরের ৫২ জন আমদানিকারক ৩৫ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পায়। এরপর ৩ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানি শুরু করেন আমদানিকারকরা। মাত্র ৪ দিন (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত আলু আমদানি হয়। এরপর আর কোনো আলু আমদানি হয়নি এই বন্দর দিয়ে। এখন ৫৬ জন আমদানিকারক ১৩৮০ মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছে।

হিলি,আলু,আমদানি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত