কিশোরগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৯:৫৯ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের তাড়াইলে তুচ্ছ ঘটনার জেরে দেশীয় অস্ত্র দিয়ে ট্রাক্টর চালক উজ্জল মিয়াকে (৩২) কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার দিগদাইড় ইউনিয়নের মুন্না পাড়া এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত উজ্জল মিয়া উপজেলার দিগদাইড় ইউনিয়নের দিগদাইড় মুন্নাপাড়া গ্রামের মৃত নাজিম উদ্দীনের ছেলে।

তাড়াইল থানার ওসি মানসুর আলী আরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, "উপজেলার দিগদাইড় ইউনিয়নের মুন্নাপাড়া গ্রামে কতিপয় ব্যক্তি একটি মাদরাসা প্রতিষ্ঠার জন্য স্থানীয় একটি পুকুর থেকে ভেকু দিয়ে মাটি কাটার সময় বাধা দেয় উমর ফারুক চন্দু মিয়া, তার ছেলে আকরাম সহ আরও অনেকেই। তাদের দাবি এভাবে মাটিকাটা হলে পার্শ্ববর্তী পুকুরের চতুর্দিকের মাটি ধসে পড়বে। এ নিয়ে একই এলাকার মৃত নাজিম উদ্দীনের ছেলে ট্রাক্টর চালক উজ্জ্বলের সাথে বাগবিতণ্ডা হয়। বাগবিতন্ডার ঘন্টাখানেক পর উজ্জ্বলকে বাড়ির সামনে একা পেয়ে দেশীয় অস্ত্র দিয়ে কোপিয়ে গুরুতর আহত করে আকরাম। উজ্জ্বলের চিৎকারে স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের দায়িত্বে থাকা কর্তব্যরত চিকিৎসক ডা. আদনান তাকে মৃত ঘোষণা করেন।"

ওসি মানসুর আলী আরিফ আরও জানান, "খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসাপতাল মর্গে পাঠানো হয়েছে। সেই সঙ্গে এ ঘটনায় তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। নিহতের পরিবার থেকে লিখিত অভিযোগের পর আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। আইনশৃংখলার অবনতি যেন না ঘটে সেজন্যে এলাকায় পুলিশ সদস্য মোতায়েন আছে।"

এ ব্যাপারে নিহত পাঁচ সন্তানের জনক উজ্জলের মা আঙ্গুরা খাতুন বলেন, "যে পুকুর থেকে মাটি কাটা হচ্ছিল সেই পুকুরে আমরাও অংশীদার। তিনি আরও বলেন, আমার ছেলে ট্রাক্টর চালিয়ে জীবীকা নির্বাহ করে। বুধবার সকালে উমর ফারুক চন্দু মিয়ার ছেলে আকরামের সাথে কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর এর জেরে বাড়ির পাশে একা পেয়ে তাকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে। আমি এর বিচার চাই।"

দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন ভূঁইয়া আসাদ বলেন, "তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উজ্জলকে দেশিয় অস্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় শুনেছি। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে দোষীদের কঠিন সাজা চাই।"