রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইকোন স্পোর্টস ফেস্টের ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৬:৩৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের আয়োজনে ইকোন স্পোর্টস ফেস্টের-২০২৪ ফাইনাল খেলা অনুষ্ঠিত হযেছে। রবির প্রস্তাবিত ক্যাম্পাস প্রাঙ্গণে সোমবার বিকেলে টুর্নামেন্টের এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

তিনি বলেন, রবির পথচলায় আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের যে দীপ্ত পদক্ষেপ প্রত্যক্ষ করছি তা আমাদের শিক্ষা, সংস্কৃতি এবং ক্রীড়াসহ সকল ক্ষেত্রে রবি তাদের সর্বোচ্চ মেধা এবং যোগ্যতা দেখাচ্ছে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে রবি প্রতিষ্ঠা করেছিলেন সে বিষয়টি পঠন-পাঠনে, সংস্কৃতি এবং ক্রীড়াঙ্গনেও বিবেচনা করি। বাঙালি সংস্কৃতির ছোঁয়ায় একটি সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে রবি যেন প্রতিষ্ঠা লাভ করে সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের দেশের নিজস্ব কিছু ক্রীড়াশৈলী আছে সেগুলোকে নিয়ে আমাদের সংস্কৃতি সমৃদ্ধ হয়েছে। ক্রীড়াঙ্গনে শিক্ষার্থীদের উপস্থিতি একটি শুদ্ধ মনের ও সুস্থ দেহের সবল জনগোষ্ঠী তৈরির সুযোগ করে দেয়। সুতরাং ক্রীড়াঙ্গনের এই যে অসীম ক্ষমতা এই ক্ষমতাকে কাজে লাগাতে হবে। একটি রাষ্ট্র পরিচালনা এবং রাষ্ট্রের উন্নয়ন করতে গেলে আমাদের সকল নাগরিকের মধ্যে একটি নির্ভরতা, সহমর্মিতার ও বন্ধুত্বের সম্পর্ক লাগবে। সেই সম্পর্ক রচনার ক্ষেত্রে ক্রীড়াঙ্গন আমাদেরকে শিক্ষা ও উপদেশ দেয় এবং অনুপ্রাণিত করে। এই ক্রীড়াঙ্গনের প্রতি রবির মমত্ববোধ রয়েছে। আমরা ক্রীড়াঙ্গনেও আমাদের শিক্ষার্থীদের অংশগ্রহণটি নিশ্চিত করতে চাই।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। এ সময় উপস্থিত ছিলেন রবির শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।