সিরাজগঞ্জে ভাড়া বাড়ি থেকে ১৬১ বস্তা সরকারি চাল উদ্ধার

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ীর ভাড়া বাড়ি থেকে ১৬১ বস্তা সরকারি চাল জব্দ করেছে র‌্যাব-১২ সদস্যরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যার দিকে ওই গ্রামের দুলাল শেখের মালিকানাধীন ভাড়া বাড়ী থেকে উল্লেখিত চালের বস্তা জব্দ করা হয়। এ ঘটনায় চোরাই চাল ব্যবসায়ী মোন্নাফ আলীকে আটক করা হয়। সে ওই গ্রামের মতিউর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে চোরাই চাল ক্রয়-বিক্রয় ব্যবসা করে আসছিল। এ সময় তার ভাড়া বাড়ির দুটি কক্ষে রাখা খাদ্য অধিদপ্তরের সিল সংবলিত ১৬১ বস্তা চাল জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে মোট ৪ হাজার ৮৩০ কেজি চাল রয়েছে। পরে র‌্যাব-১২ সদস্যরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও সদর উপজেলা খাদ্য পরির্দশক ঘটনাস্থল থেকে চাল গুলো জব্দ করে নিয়ে যান।

উপজেলা খাদ্য পরির্দশক নিত্যানন্দ পাল সাংবাদিকদের জানান, খাদ্যবান্ধব কর্মসূচিতে পহেলা মার্চ থেকে ১৫ টাকা দরে ৩০ কেজি চাল দেয়া শুরু হয়েছে। সুবিধাভোগীদের মধ্যে এ চাল বিতরণ করার পর তারা সেই চাল কোথায় বিক্রি করেন সে বিষয়ে দেখার সুযোগ থাকে না। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। একইদিন শিয়ালকোল বাজার এলাকায় অভিযান চালিয়ে আরো ৩৬ বস্তা চাল জব্দ করা হয়েছে ।

এ অভিযানে সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।