ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নান্দাইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

নান্দাইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

ময়মনসিংহের নান্দাইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে গুদাম সহ ১১টি দোকান পুড়ে ছাঁই হয়েছে। এতে প্রায় কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে। পৌর শহরের নান্দাইল মধ্যবাজার স্বর্ণপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে আগুনের সূত্রপাত হয়ে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। পরে নান্দাইল, ঈশ্বরগঞ্জ, হোসেনপুর ও কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও স্থানীয়রা দুই ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুঁড়ে গুদাম সহ ১১টি দোকানের এক কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন প্রত্যক্ষদর্শিরা। এদিকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের বলছেন তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে।

ফায়ার সার্ভিস, পুলিশ ও ব্যবসায়ী সূত্রে জানা যায়, আগুনে বাজারের বীরেন্দ্র সাহার সিনজেনটা শোরুম, জুয়েলের ইলেকট্রনিক দোকান, তুহিনের ওষুধের দোকান, হেলাল উদ্দিনের গার্মেন্টসের ব্যবসা প্রতিষ্ঠান, এমদাদুলের কনফেকশনারি, সুমনের ফলের দোকান, আব্দুল মতিন মীরের স্বর্ণের দোকান, মো. দবীরের স্বর্ণের দোকান, আ. মতিনের হোমিওপ্যাথিক দোকান, রফিকুল ইসলামের সার কীটনাশক ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুমন মিয়া জানান, আগুনে আমার দোকানসহ আরো ১০ ব্যবস্থা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এই আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুড়ে যাওয়া গুদামসহ ১১টি দোকানে ছড়িয়ে ছিঁটিয়ে রয়েছে পুড়ে যাওয়া জিনিসপত্র। রাসায়নিক কীটনাশকের দোকানগুলোতে কীটনাশক পুড়া বিষাক্ত গন্ধ বের হচ্ছে। জুয়েলারি দোকানগুলোর পুড়ে যাওয়া টিন, শার্টার খুঁলে রাখা হচ্ছে। ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে মানুষজন পুড়ে যাওয়া দোকান ঘর দেখতে ভীড় করেছেন।

এদিকে আগুন লাগার পরপরই আগুন নিয়ন্ত্রণে উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান ঘটনা স্থলে থেকে আগুন নিভাতে সহযোগিতা করেন। নান্দাইল আসনের সংসদ সদস্য মাননীয় পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল অব. আব্দুস সালাম ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের ধৈর্য ধারনের আহবান জানিয়েছেন। এবং নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে থাকার নির্দেশ দেন।

সার ও কীটনাশক দোকানদার রফিকুল ইসলামের পুত্র মেহেদী হাসান মিম্মান জানান- আগুন লাগার খবর পেয় আসতে আসতেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। নিমিষেই সব চোঁখের সামনে শেষ হয়ে গেছে। আমাদের কীটনাশকের দোকানের প্রায় ৪০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

নান্দাইল ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার ফখরুল আমিন জানান- আগুন লাগার খবর পেয়েই তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ৪ টি ইউনিটের ২ ঘন্টার চেষ্ঠায় আগুন নেভাতে সক্ষম হই। গুদাম সহ ১১ টি দোকানের তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হবে।

ময়মনসিংহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত