ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে অনুমোদনহীন ৩ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা 

দিনাজপুরে অনুমোদনহীন ৩ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা 

দিনাজপুরের ফুলবাড়িতে শনিবার দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ও ফুলবাড়ী উপজেলা প্রশাসনের সহযোগিতায় ফুলবাড়ী উপজেলার ৩টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন ফুলবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী এবং প্রসিকিউশন প্রদান করেন দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের রিসার্চ অফিসার মো. রুনায়েত আমিন রেজা।

উক্ত মোবাইল কোর্ট অভিযানে নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনা করা, অনুমোদন ব্যতীত মাটি সংগ্রহ করাসহ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লংঘন করায় নিম্নলিখিত ৩টি ইটভাটাকে মোট ৫ লাখ টাকা অর্থদণ্ড আরোপ এবং নগদ অর্থ আদায় করা হয়।

ইট ভাটা গুলো যথাক্রমে ফুলবাড়ি উপজেলার গড়পিংলাই, জয়নগর মহল্লার মেসার্স রহমান ব্রিকসের স্বত্ত্বাধিকারী মো. আতাউর রহমান মিল্টনকে ২ লাখ টাকা, মেসার্স একতা ব্রিকস, স্বত্ত্বাধিকারী মো. রুহুল আমিনকে ১ লাখ টাকা ও মেসার্স এম ইসলাম ব্রিকস এর স্বত্ত্বাধিকারী ওয়ারেছ জামান বকুলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্টে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন ফুলবাড়ী থানা পুলিশ৷ অভিযান চলাকালে পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সকল কর্মচারীগণ এবং ফুলবাড়ী ফায়ার সার্ভিসের সদস্যগণ উপস্থিত ছিলেন। পরিবেশের সুরক্ষার এরূপ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তারা।

দিনাজপুর,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত